ব্রেকিং:
২৪ ঘণ্টায় অজ্ঞান পার্টির ৬৫ সদস্যকে গ্রেফতার প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন সূচি আজ অফিস করবেন ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন স্কট মরিসন দক্ষ ডাক্তার-নার্সের অভাব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক ধানে আগুন: খারাপ চোখে না দেখার আহ্বান কৃষিমন্ত্রীর ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার মৌসুমী অপরাধী ধরতে তৎপর ডিবি পুলিশ লোকসভার শেষ ধাপের ভোটগ্রহণ চলছে জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট যুবলীগ নেতাকে গুলি করে ও কুপিয়ে হত্যার চেষ্টা নোয়াখালীতে ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড অর্ধশতাধিক ঘরবাড়ি বিআরটিসির ঈদ টিকিট বিক্রি শুরু ২০ মে রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দল নয়, প্রতিষ্ঠানও বটে: প্রধানমন্ত্রী ইফতার শেষে ঢাকায় কালবৈশাখী, নিহত ৪ অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে ঐতিহাসিক জয়ে টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন চালু হলো কেবল ছাড়া টিভি দেখার প্রযুক্তি

রোববার   ১৯ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬   ১৪ রমজান ১৪৪০

সর্বশেষ:
আজ ১৭ মে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এই দিনে প্রায় ছয় বছরের নির্বাসিত জীবন শেষে দেশে ফিরে আসেন তিনি। শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক পেয়ে আমরা ভাগ্যবান: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রয়োজনে ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কিনে হলেও কৃষককে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে অর্থমন্ত্রী ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ফিরছে ফেসবুকে বন্ধ হয়ে যাওয়া গ্রুপগুলো ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাকে ফোন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২৯০

বাজেট বাস্তবায়নই বড় চ্যালেঞ্জ: অর্থমন্ত্রী

প্রকাশিত: ৯ মে ২০১৯  

শুধু বাজেট প্রণয়ন নয়, বাস্তবায়নই হচ্ছে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বাজেট করতে গিয়ে চ্যালেঞ্জ দেখিনি। তবে এটা বাস্তবায়নে অনেক চ্যালেঞ্জ সামনে আসবে।
বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীয় বাজেটে সবারই চাহিদা থাকে। সবারই চাহিদা পূরণ করতে চেষ্টা করবো।

কোন বিষয়কে গুরুত্ব দিয়ে অর্থবছরের বাজেট প্রণয়ন করা হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা বললে বাজেটের আর কোনো কিছু গোপন থাকে না। এ বিষয়ে এ মুহূর্তে বলবো না; কারণ তাহলে বাজেটের মজাই নষ্ট হয়ে যাবে।

মন্ত্রী বলেন, শেয়ার মার্কেট, ব্যাংকিং সেক্টরসহ দেশের সব বিভাগ নিয়ে কথা থাকবে এবারের বাজেটে। কিন্তু কোন বিভাগের জন্য কী থাকবে তা এ মুহূর্তে বলা যাবে না। কারণ বাজেট সম্পর্কে বলার সময় এখনো আসেনি। আসলে বলব। সময়ের আগে কথা বলা মুশকিল।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজস্ব আহরণ করে যেসব বড় প্রকল্পগুলো চলমান আছে, সেগুলো বাস্তবায়ন করতে হবে। এগুলো বাস্তবায়নের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে। আর এটা সব মানুষের উপকারে আসবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর