ব্রেকিং:
ফুলগাজীতে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ লক্ষ্মীপুরে সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ ফোরামের মতবিনিময় সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লক্ষ্মীপুরে মানববন্ধন রামগঞ্জে ৭টি ক্লিনিকে অভিযান করুণানগরে মাস্ক অভিযান! ১২ জনকে জরিমানা।। ফেনীতে আবার বাড়ছে করোনা সংক্রমণ কোম্পানীগঞ্জে কলেজছাত্র অপহরণ চাটখিলকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণার লক্ষ্যে মানববন্ধন ফেনীতে প্রতি মাসে ১০ জন ধর্ষণের শিকার অজানাকে জানিয়ে দেয় রাবির রহস্যময় জাদুঘর মূর্তি ও ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জনের মৃত্যু জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন বিনামূল্যে প্যাডসহ সব ধরনের স্যানিটারি পণ্য দেবে স্কটল্যান্ড রোহিঙ্গা সংকট নিরসনে ওআইসির অব্যাহত সমর্থন চায় বাংলাদেশ শেখ হাসিনার সরকার উন্নয়ন বান্ধব: কাদের অর্থনীতি চাঙ্গা রাখতে নতুন কর্মকৌশল করোনা চিকিৎসাকর্মীদের ভাতা প্রদান শুরু শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

৩২

বাংলাদেশে পোশাক কারখানা করবে জার্মান কোম্পানি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

জার্মান কোম্পানি ইউবিএফ ব্রাইডালকে আদমজি ইপিজেডে পোশাক কারখানা স্থাপনে অনুমতি দিয়েছে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা)।

বুধবার এ বিষয়ে জার্মানির বার্লিনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে বেপজার সঙ্গে ইউবিএফ ব্রাইডালের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

কোম্পানিটি বাংলাদেশে প্রায় ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবং তাদের অন্যতম সব কারখানা পোল্যান্ড থেকে বাংলাদেশে স্থানান্তর করবে। এই কোম্পানি বিয়ের পোশাক তৈরির পাশাপাশি ইউরোপীয় ও ক্রমবর্ধমান আন্তর্জাতিক বাজারের জন্য ২৭টি ব্রাইডাল আইটেমও তৈরি করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বার্তসজ ভোদস্কি ও এমডি অ্যাড্রিয়ান গাজাক উপস্থিত ছিলেন। বাংলাদেশ দূতাবাসের পক্ষে উপস্থিত ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন এনডিসি ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তা।

বাংলাদেশ থেকে অনলাইনে যুক্ত হন মো. মাহমুদুল হোসেন খান (মেম্বার ইনভেস্টমেস্ট প্রমোশন) ও বেপজার জিএম তানভীর হোসেন।
রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন বিনিয়োগকারীদের অভিনন্দন জানিয়ে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। বর্তমানে পোল্যান্ডে প্রতিষ্ঠানটির যে চারটি কারখানা রয়েছে তা পর্যায়ক্রমে বাংলাদেশে স্থানান্তরিত হবে বলে রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন।

দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর মো. সাইফুল ইসলাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এবং বাংলাদেশের পক্ষে চুক্তি স্বাক্ষরের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

মো. মাহমুদুল হোসেন খান বিনিয়োগকারীদের বাংলাদেশের পক্ষ থেকে সব সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বাংলাদেশ দূতাবাসকে এই অনুষ্ঠান আয়োজনে সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর