ব্রেকিং:
করোনা মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের ১৮ দফা নির্দেশনা এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য দেশে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত ও মৃত্যু কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসে এগিয়ে ফেনী, জিপিএ-৫ এ কুমিল্লা কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা বোর্ডে এসএসসিতে পাশের হার ৮৫.২২ ভাগ, বেড়েছে জিপিএ-৫ কুমিল্লা বোর্ডে পাশের হারে ছেলেরা এগিয়ে , জিপিএ ৫-এ মেয়েরা স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমাণ আদালত করোনা রোধে জনপ্রতিনিধিদের আরও যুক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর মুজিববর্ষ উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট অবমুক্ত দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১৭২

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। সত্তর বছর বয়সী এই ব্যক্তি প্রবাসীদের সংস্পর্শে এসেছিলেন বলে জানিয়েছেন, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বুধবার রাজধানীর মহাখালীর আইইডিসিআরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে প্রতিদিনের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যিনি মারা গেছেন তিনি ডায়েবেটিস ও কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। গতকাল মঙ্গলবার তিনি মৃত্যুবরণ করেন।

তিনি জানান, করোনাভাইরাসে নতুন করে আরো চার ব্যক্তি আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে করোনা লক্ষণ উপসর্গ মৃদু।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে। যারা চিকিৎসাধীন, তারা মোটামুটি সুস্থ আছেন। তাদের মধ্যে এক ব্যক্তির উচ্চ রক্তচাপ। আরেকজন আগে স্ট্রোক করেছেন। 

তিনি আরো বলেন, আইসোলেশনে ১৬ ব্যক্তিকে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৪২ ব্যক্তিকে। 

এ সময় করোনা নিয়ে হটলাইনে অপ্রয়োজনীয় ফোন দেবেন না বলে জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, তথ্য এসেছে- আমাদের হটলাইনগুলোতে করোনাভাইরাসের সঙ্গে কোনো সম্পর্ক নেই এমন অনেক ফোনও আসে। সে সব অপ্রয়োজনীয় ফোনের কারণেই আমাদের হটলাইন অনেক সময় ব্যস্ত দেখায়। তাই অপ্রয়োজনে হটলাইনে ফোন না দিলেই ভালো হয়।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর