ব্রেকিং:
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় শেখ হাসিনার পদক্ষেপ তিস্তায়ও আগ্রহী চীন আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী বর্ডার এলাকার সব মানুষের দ্রুত করোনা পরীক্ষা বাধ্যতামূলক ফেনীর ৪ থানায় নতুন ওসি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ৪৬২ ফেনীতে ৪শ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল রেড ক্রিসেন্ট বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ আটক ৬ কনস্টেবলকে সততার পুরস্কার দিলেন এসপি কুমিল্লা ছেলেকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে মা-ছেলের মৃত্যু কোভিড কেয়ার সেন্টারে খাওয়ানো হচ্ছে গোমূত্র লকডাউন আরো সাতদিন বাড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ক্ষুরা রোগের ৩৫ লাখ টিকা আমদানি করেছে সরকার করোনা টেস্টের নতুন ফি জানাল সরকার ঈদুল ফিতর সিয়াম সাধনার সাফল্য করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়ালো, একদিনে শনাক্ত ১২৩০ ঈদের তারিখ যেভাবে চূড়ান্ত করে চাঁদ দেখা কমিটি বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু, বুধবার শেষ কর্মদিবস নেপালকে করোনা চিকিৎসাসামগ্রী দিল বাংলাদেশ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের আওতায়
  • বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ২৯ রমজান ১৪৪২

বাংলাদেশের অবস্থা ভারতের মতো হতে পারে: স্বাস্থ্য অধিদফতর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালন না করলে বাংলাদেশের অবস্থা ভারতের মতো হতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর মোহাম্মদ রোবেদ আমিন। 

রোববার বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষে এক অনলাইন ব্রিফিংয়ে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

লাইন ডিরেক্টর মোহাম্মদ রোবেদ আমিন বলেন, পাশের দেশ ভারতে আসা করোনার ভ্যারিয়েন্ট অত্যন্ত মারাত্মক। এটির চারদিকে সংক্রমণ ছড়ানোর তিন শ গুণ বেশি ক্ষমতা রয়েছে। যদি কঠোরভাবে আমরা স্বাস্থ্যবিধি পালন না করি তাহলে আমাদের চিত্র পার্শ্ববর্তী দেশের মতো ভয়ঙ্কর হতে পারে।

তিনি আরো বলেন, ভারতের ভ্যারিয়েন্ট বাংলাদেশে না আসতে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে বারবার সহযোগিতা চাওয়া হচ্ছে। অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। এর কমে কোয়ারেন্টাইন সম্ভব নয়। কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য স্বাস্থ্য অধিদফতর একমাত্র প্রতিষ্ঠান নয়, এতে আরো অনেক মন্ত্রণালয়-অধিদফতরের সহযোগিতা প্রয়োজন। আমরা যদি বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে জিনিসটি দেখতে চাই, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হলে সবচেয়ে ভালো হয়। যদি তা না-ও হয়, যদি কেউ বাসায় কোয়ারেন্টাইন থাকেন তাহলেও ১৪ দিন কঠোরভাবে কোয়ারেন্টাইন থাকার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

মোহাম্মদ রোবেদ আমিন বলেন, আজ থেকে সীমিত আকারে দোকান ও শপিংমল খুলে দেয়া হয়েছে। এখন গণপরিবহন চালুর বিষয়েও সরকার চিন্তা-ভাবনা করছে। এ অবস্থায় জনগণকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। ব্যবসায়ীদের পণ্য বিক্রির ক্ষেত্রে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি মেনে চলতেই হবে।