ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

১০

বাংলাদেশকে ৩১শ’ কোটি টাকা সহায়তা দেবে ইইউ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ মে ২০২০  

বাংলাদেশে করোনাভাইরাস মোকাবেলায় সহায়তার অংশ হিসেবে তিন হাজার ১শ’ কোটি টাকা (৩৩৪ মিলিয়ন ইউরো) দেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বুধবার ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ইউরোপীয় ইউনিয়ন মনে করে করোনাভাইরাসের কোন সীমানা নেই। সে কারণে বিশ্বজুড়ে এই ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন ২০ বিলিয়ন ইউরোর তহবিল গঠন করেছে। এই অর্থ দিয়ে ভাইরাসের পরিপ্রেক্ষিতে বিভিন্ন দেশের আর্থ-সামাজিক খাত স্থিতিশীলতার জন্য ব্যয় করা হবে।

ইউরোপীয় ইউনিয়ন জানায়, বাংলাদেশের বিভিন্ন খাতে উন্নয়ন সহযোগী হিসেবে ইউরোপীয় ইউনিয়ন কাজ করছে। একই সঙ্গে করোনা ভাইরাস মোকাবেলায় নানা খাতে বিশেষ করে খাদ্য নিরাপত্তা, বেসরকারী খাত উন্নয়ন, স্বাস্থ্যখাতে সহযোগিতা করছে। করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন খাতে এই ৩৩৪ মিলিয়ন ইউরো ব্যয় করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর