ব্রেকিং:
নোয়াখালীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ নোয়াখালী সুবর্ণচরে বৃক্ষরোপণ ও ডেঙ্গু সচেতনতায় সভা তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ সেনাবাহিনী প্রধানের সাথে ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে ভারত সফরে মোদির আমন্ত্রণ সেদিনের শোক ভোলেননি হাছান মাহমুদ ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডিতদের অবস্থান কেমন আছেন ২১ আগস্টে আহতরা? ভয়াল ২১ আগস্ট আজ নিঝুম দ্বীপের দেশ নোয়াখালীর লোগোর বিশ্লেষণ নোয়াখালীর সর্ববৃহৎ গোপালপুর গণহত্যার ৪৮তম বার্ষিকী নতুন মাইলফলকে পূর্ণিমা বিএনপির রাজনীতির দুর্গন্ধ বিদেশেও ছড়াবে মোমেন-জয়শঙ্কর বৈঠক আজ প্রেমিক চেয়ারম্যানকে বিয়ের দাবিতে গৃহবধূর অনশন! হাসপাতালে ডেঙ্গু রোগী কমছে মেডিকেলে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ-পোটলা নিষিদ্ধ

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬১৬

বসানো হবে বজ্রপাত নিরোধক টাওয়ার

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেছেন, মৃত্যু নিরোধে বজ্রপাত নিরোধক টাওয়ার বসানোর জন্য প্রস্তাব দিয়েছেন ডিসিরা। তবে তাদের প্রস্তাবের আগেই আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে কর্মশালাও করেছি। যেখানে বজ্রপাতের আশঙ্কা বেশি সেখানে টাওয়ার বসাবো।
মঙ্গলবার সকালে সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের একটি কার্যঅধিবেশন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বজ্রপাতে প্রতিদিনই মানুষ প্রাণ হারায়। তাই ডিসিরা এ প্রস্তাব দিয়েছেন। তবে এখন পর্যন্ত প্রতি বজ্রনিরোধকের মূল্য পেয়েছি সর্বনিম্ন প্রায় সাড়ে সাত লাখ টাকা। এটা অনেক বড় বাজেটের ব্যাপার। আরো কম মূল্যে পাওয়া যায় কি না সেজন্য আমরা চেষ্টা করছি। পাওয়া গেলেই যেখানে বজ্রপাতের আশঙ্কা বেশি সেখানে টাওয়ার বসাবো।

প্রতিমন্ত্রী বলেন, বন্যার সময় বন্যাকবলিত জনগণকে নিরাপদ আশ্রয়ে সরানোর জন্য ডিসিরা নৌকার প্রস্তাব দিয়েছেন। আমরা নৌকার জন্য আগে এক লাখ টাকা বরাদ্দ দিয়েছিলাম। ওনারা তিন লাখ টাকা বরাদ্দ চেয়েছেন। আমরা সেই প্রস্তাবেও সম্মতি দিয়েছি।

এছাড়াও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন একটি প্রস্তাব দিয়েছেন বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, এজন্য তিনি একটি ডিজাইন দিয়েছেন। ১০ লাখ টাকার একটি নৌকার জন্য স্টেটিমেটও দিয়েছেন। এ নৌকায় বন্যাকবলিত জনগণ তাদের মালামাল এমনকি ঘর পর্যন্ত অন্য জায়গায় সরিয়ে নিতে পারবেন। এ প্রকল্প আমরা গ্রহণ করছি। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর