ব্রেকিং:
দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র প্রতি তিনজনে ১ জন পুলিশ সুস্থ হচ্ছেন হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক সুন্দরবন থেকে ৬ কিশোরকে উদ্ধারে পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান করোনা রোধে বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১৪০

বর্তমান সরকারের আমলেই তিস্তা চুক্তি: কাদের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

বর্তমান সরকারের আমলেই তিস্তা চুক্তি হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গঙ্গা চুক্তি শেখ হাসিনার আমলে হয়েছে; তিস্তা চুক্তিও হবে। এটার আলোচনায় অগ্রগতি হয়েছে। 
সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ভারতের অভ্যন্তরীণ একটা সমস্যা আছে। যেহেতু এটা পশ্চিমবঙ্গের বিষয়। সেখানে পশ্চিমবঙ্গের সরকার কেন্দ্রীয় সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করে। তাদের মধ্যে ঐক্যের ও বোঝাপড়ার ব্যাপার আছে। এখানে ভারত সরকারের আন্তরিকতার ঘাটতি বা স্বদিচ্ছার কোনো কমতি আছে, এটা ভাবার কিছু নেই।

কিছু পেতে হলে কিছু দিতে হয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা তো এনেছি। সব দিয়ে ফেলেছি, এরকম বিষয় নয়। পাওয়ার বিষয়টিও অনেক বেশি। সীমান্ত সমস্যার সমাধান আমরা করেছি। যারা এ অভিযোগ করে তারা কিন্তু এ সমস্যার সমাধান করতে পারেনি। ৬৮ বছর পরে সীমান্ত চুক্তির বাস্তবায়ন হয়েছে। এটা শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির সরকারই কার্যকর করতে পেরেছে।

মন্ত্রী বলেন, সমুদ্রসীমার ব্যাপারে ভারত তো আপিল করতে পারতো। কিন্তু তারা আপিল করেনি। সম্পর্কটা ভালো থাকলে অনেক কিছুই পাওয়া যায়। সম্পর্কে বৈরিতা থাকলে কিছুই পাওয়া যায় না। 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের ‘হত্যাকাণ্ড’ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বিষয়টি নিয়ে আইজির সঙ্গে কথা বলেছি। আমি বলেছি, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করতে পারেন। যেটা বুঝি, ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার কোনো অধিকার নেই। কাজেই এখানে আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত হচ্ছে, তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, অপরাধীর বিষয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে। ভারত সফরে দেশ বিক্রি করে দেয়া হয়েছে-বিএনপি এমনটাও বলেছে, তাই বলে কি বিএনপিকে মেরে ফেলব? এখানে কারা এটা করেছে তাদের অবশ্যই খুঁজে বের করা হবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর