ব্রেকিং:
কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন নোয়াখালীতে শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপের ফাইনাল ঘোষণা নোয়াখালীতে প্রযুক্তিগত সেবা দিতে পুলিশ যে পদক্ষেপ নিয়েছে হাতিয়ায় নিখোঁজের ৯ বছর পর কোথা থেকে এলো এই তরুণী বিদ্যালয়ের ভবন দেখলে অবাক হবেন ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত একটি বিধ্বংসী দল: ধর্ম প্রতিমন্ত্রী নোয়াখালীতে পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের উদ্বোধন নোয়াখালীতে কিশোরীকে গণধর্ষণ, তারপর যা হলো প্রেমিকের নোয়াখালীতে অপহৃত স্কুলছাত্রীকে যেভাবে উদ্ধার করা হলো নোবিপ্রবি সাংবাদিক সমিতি`র কমিটিতে কে কি পদ পেলেন

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩

বঙ্গবন্ধুর দর্শনের সঙ্গে পরিচিত হতে এমপিদের প্রতি স্পিকারের আহ্বা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাষ্ট্র চিন্তা ও উন্নয়ন দর্শনের সঙ্গে পরিচিত হতে এমপিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।সোমবার সংসদ ভবনের শপথ কক্ষে সংসদ সচিবালয় আয়োজিত এমপিদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে তিন দিনের অবহিতকরণ কর্মসূচির উদ্বোধনে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন।

তিনি বলেন,সংসদ লাইব্রেরিতে মূল্যবান ৮৫ হাজারের বেশি বই,গবেষণা প্রতিবেদনের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধুর বক্তব্যের রেকর্ডসমূহ রয়েছে। তার বক্তব্যের রেকর্ড শোনা ও অধ্যয়ন করার চর্চা বাড়াতে হবে। এ সময় সমৃদ্ধ এ লাইব্রেরি ব্যবহার ও পাঠাভ্যাস বাড়াতে এমপিদের প্রতি আহ্বান জানান তিনি।

ড. শিরীন শারমিন বলেন, এমপিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে অবহিত হওয়া খুবই জরুরি। এ অবহিতকরণ কোর্স  এমপিদেরকে বিশেষ করে নব নির্বাচিত এমপিদের জন্য খুবই ফলপ্রসূ হবে। সংসদে এবং সংসদের বাইরেও তথ্য ও প্রযুক্তির ব্যবহার সম্পর্কে সম্যক ধারণা পেতে সাহায্য করবে।

সংসদীয় কার্যক্রমে এমপিদের আরো সমৃদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে সংসদ অধিবেশনে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বুধবারের প্রশ্নোত্তর পর্বগুলো গ্রন্থাকারে প্রকাশ হয়েছে। সেটাকে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে অভিমত ব্যক্ত করেন।

অবহিতকরণ অনুষ্ঠানে সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।এছাড়া চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ মো. আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম, পঞ্চানন বিশ্বাস এবং আবু সাঈদ মাহমুদ আল স্বপন উপস্থিত ছিলেন।তিন দিনের এ অবহিতকরণ কর্মসূচিতে দুইটি গ্রুপে ২৪ জন এমপি অংশ নিচ্ছেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর