ব্রেকিং:
কৃষি ইনস্টিটিউটকে কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা সময়ের দাবী নোয়াখালীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার – ১ সুধারামে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন। নোয়াখালীতে মিনি ক্যাসিনো থেকে জুয়াড়ি আটক মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৬৮

বঙ্গবন্ধুকে নিয়ে ৬ দেশের ৮ শিল্পীর গান

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯  

‘দ্য মাদার ল্যাঙ্গুয়েজ লাভারস অব দ্য ওয়ার্ল্ড সোসাইটি- বাংলাদেশ চ্যাপ্টার’এর আয়োজনে ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে জাতির জনককে নিয়ে গান গাচ্ছেন সার্কভুক্ত ৬টি দেশের ৮ শিল্পী।

শিল্পীরা হলেন- বাংলাদেশ থেকে ফাহমিদা নবী ও সুবীর নন্দী। ভারত থেকে নচিকেতা চক্রবর্তী ও শুভমিতা, নেপাল থেকে আশরা কুনওয়ার, ভূটান থেকে সাংগে হ্লাদেন শেরিং, শ্রীলঙ্কা থেকে ডেভিড এবং মালদ্বীপ থেকে শালাবি।

পুরো অ্যালবামের গানগুলো লিখেছেন কবি সুজন হাজং। সুর করেছেন যাদু রিছিল। সঙ্গীতায়োজনে রয়েছেন সুমন কল্যাণ ও মুশফিক লিটু।

ইতোমধ্যেই বাংলাদেশ থেকে ফাহমিদা নবী ও সুবীর নন্দী তাদের জন্য নির্দিষ্ট দুইটি গানে কণ্ঠ দিয়েছেন। শিগগিরই কণ্ঠ দেবেন ভারতের নচিকেতা ও শুভমিতাসহ বাকি শিল্পীরা।

অ্যালবাম প্রসঙ্গে ‘দ্য মাদার ল্যাঙ্গুয়েজ লাভারস অব দ্য ওয়ার্ল্ড সোসাইটি- বাংলাদেশ চ্যাপ্টার’এর প্রেসিডেন্ট কথা সাহিত্যিক সেলিনা হোসেন বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে আন্তর্জাতিক পর্যায়ের শিল্পীদের সংশ্লিষ্টতায় অ্যালবাম আয়োজন করতে পেরে আমরা গর্বিত। এই অ্যালবাম প্রকাশের মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুকে নতুন করে জানতে পারবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর