ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

ফ্ল্যাশ কল দিয়ে আইডি ভেরিফিকেশন করবে হোয়াটসঅ্যাপ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০২১  

ফেসবুকের মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে একের পর এক নতুন ফিচার। ভয়েস মেসেজ পাঠানোর আগে নিজে একবার শুনে নেয়ার সুবিধাও যোগ করা হয়েছে। এবারের ফিচারটিও যারা ভয়েস মেসেজে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন তাদের জন্যই।

বর্তমানে হোয়াটসঅ্যাপে যখন কোনো ব্যবহারকারী প্রথমবার লগ ইন করেন, তখন ডিভাইস ভেরিফিকেশনের জন্য একটি ৬ ডিজিটের কোড আসে। কিন্তু নেটওয়ার্ক প্রবলেম হলে সেই কোড রিসিভ করতে সমস্যা হতে পারে। এবার সেই সমস্যার সমাধান হচ্ছে।

ভেরিফিকেশনের জন্য ফ্ল্যাশ কল চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ লগ-ইন করার সময়ে আপনার নম্বরে হোয়াটসঅ্যাপ থেকে একটি ফোন আসবে। আর তাতেই হয়ে যাবে ভেরিফিকেশন।

এরই মধ্যে জানা গেছে, একইসঙ্গে চারটি ডিভাইসে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। সেক্ষেত্রে নতুন এই ফিচার থাকলে বার বার ভেরিফিকেশনের প্রক্রিয়াটাও সহজ হবে বলে মনে করা হচ্ছে।

এর আগে হোয়াটসঅ্যাপ ওয়েবের জন্য ডেস্কটপ ভার্সনের সঙ্গে সঙ্গে ফোনেও ইন্টারনেট কানেকশান লাগতো। কিন্তু মাল্টি ডিভাইস সাপোর্ট চালু হলে, আলাদা আলাদাভাবে প্রতিটি ডিভাইসেই স্বাধীনভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। অনেকটা ফেসবুকের মেসেঞ্জারের মতোই।