ব্রেকিং:
বেকারত্ব দূরীকরণে চালু হলো ‘নোয়াখালী ট্রিবিউন’ প্রেসক্লাব কোম্পানীগঞ্জের আনন্দ ভ্রমন ২০২০ অনুষ্ঠিত নোয়াখালীতে মার্কেটে আগুন, ১৫ দোকান ছাই চাটখিলে ফ্রেন্ড’স ফরইভার স্যোসাল হেল্প ক্লাবের মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জে দুলাভাইয়ের ধর্ষণে অন্তঃসত্ত্বা শ্যালিকা সোনাইমুড়ীতে ১নং জয়াগকে মাদকমুক্ত করার লক্ষ্যে মতবিনিময় সভা শেখ হাসিনার আমলে উন্নয়নের জোয়ার বইছে – এমপি ইব্রাহিম সোনাইমুড়ীতে আবদুল মতিন মেম্বার ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোদন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে নরমাল ডেলিভারী সেন্টার উদ্ভোদন বেগমগঞ্জে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বাস্তবায়নের পথে বাংলাদেশ বৈশ্বিক সন্ত্রাসবাদ ঝুঁকি সূচকে বাংলাদেশের ৬ ধাপ উন্নতি বিল দাখিলের ৩ দিনের মধ্যে পেনশন ৪ শহীদ এখনো পায়নি রাষ্ট্রীয় স্বীকৃতি বাসদ নোয়াখালী জেলা কমিটি পুনর্গঠন সুবর্ণচরে মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপিত আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট ‘মা, ছুরি দাও আমি নিজেকে মেরে ফেলতে চাই’ নিজের বিয়ের দাওয়াত কার্ড নিয়ে যাওয়ার পথে মৃত্যু জীবনের নতুন ইনিংসের প্রথম চুম্বনে পর্দা লাগালো করোনা!
  • সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১১ ১৪২৬

  • || ২৯ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮৭৬

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন হচ্ছে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন প্রকল্পের নির্মাণ কাজ চলতি বছরের নভেম্বরে শুরু হচ্ছে। সরকারের মেগা প্রকল্পটি বাস্তবায়নের জন্য সহসা নির্মাণকারী প্রতিষ্ঠান নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক বিভাগ সূত্র জানায়, ফেনী থেকে নোয়াখালী-লক্ষ্মীপুর জেলার যোগাযোগ আরও নিরবিচ্ছিন্ন করতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদের আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নীতকরণের উদ্যোগ নেন। ইতোমধ্যে প্রকল্পটিও অনুমোদন হয়েছে। এজন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া চূড়ান্ত করা, অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নানা কার্যক্রম অচিরেই দৃশ্যমান হবে।

সূত্র আরও জানায়, প্রকল্পটি বাস্তবায়নে ফেনী শহরের মহিপাল থেকে নোয়াখালীর চৌমুহনীর পূর্ব বাজার পর্যন্ত ৩০.১৯ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করতে প্রকল্প প্রোফাইল তৈরি করা হয়। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি একনেকে এটি অনুমোদন হয়। এর মধ্যে ফেনী অংশের মহিপাল থেকে সেবারহাট পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩২৬ কোটি টাকা। আগামী ২৬ আগস্ট সোমবার টেন্ডার বক্স খোলা হবে।

ফেনীস্থ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শহীদুল ইসলাম জানান, চারলেন প্রকল্পটি বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আন্তরিক। এজন্য ইতোমধ্যে সংশ্লিষ্টরা সমীক্ষার কাজও সম্পন্ন করেছেন। প্রকল্পটি বাস্তবায়নে ভূমি অধিগ্রহণ করা হবে। সওজের জায়গা অবৈধ দখলমুক্ত করতে মাইকিং করা হবে।

এ প্রসঙ্গে ফেনীস্থ সড়ক ও জনপথ বিভাগের সদ্য বিদায়ী নির্বাহী প্রকৌশলী গাউছুল হাসান মারুফ বলেন, চলতি বছরই চার লেন প্রকল্পের কাজ দৃশ্যমান হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে স্বল্প সময়ে দুই জেলার মানুষের যোগাযোগ এমনকি দুর্ঘটনাও কমে আসবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর