ব্রেকিং:
আইপিএল জুয়া ঠেকাতে ক্যাবল নেটওয়ার্ক বন্ধ ঘোষণা ফেনীতে সবজি বাজার সিন্ডিকেটের দখলে রাকিবকে পালিয়ে যেতে সহায়তা করেন এসআই বিকাশ দাগনভূঞা থানা ওসি প্রত্যাহার দেশের উন্নয়নে নারীর ভূমিকা সবচেয়ে বেশী ফেনীতে যুবলীগ সভাপতির উপর হামলার ঘটনায় গ্রেফতার-২ জেলা ছাত্রলীগ সভাপতির মায়ের মৃত্যু হাসপাতালের সেবা প্রত্যাশীকে হয়রানি করলে ছাড় নয় পোশাক শ্রমিককে রাস্তা থেকে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেফতার ৩ সিলেটের পুলিশ কমিশনারসহ ১৯ কর্মকর্তাকে বদলি ঢামেক-কে ৫ হাজার বেডে উন্নীত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী মামা-ভাগ্নির অদ্ভুত প্রেম, সেই সম্পর্ক এখন থানায় করোনায় দেশে আরো ২৪ মৃত্যু, আক্রান্ত বেড়েছে নদীবন্দরে হুঁশিয়ারি সংকেত, বৃষ্টি বাড়বে যে কারণে ৬ জনকে সঙ্গে নিয়ে মাকে টুকরো করেছিল ছেলে চালকদের ডোপ টেস্ট করার নির্দেশ প্রধানমন্ত্রীর তিন বন্ধুর পাহারায় স্কুলছাত্রীকে ধর্ষণ, চারজনই গ্রেফতার বিশ্বে একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে কপিরাইট ইস্যুতে চঞ্চল-শাওনের ‘সর্বত মঙ্গল রাধে’ সরিয়ে নিলো ইউটিউব লঘুচাপটিই হতে পারে ঘূর্ণিঝড়, সতর্ক করলো আবহাওয়া অফিস
  • শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৮ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

২১২

ফেনীতে ডেটল ও স্যাভলন উধাও

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০২০  

বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রার্দূভাবে ঔষুধ দোকান ও মুদি দোকানে ডেটল, সেভলন এবং হেক্সিসল সহ জীবাণুনাশক প্রয়োজনীয় জিনিস বাজার থেকে উধাও। দীর্ঘ ৪০ দিন অতিক্রান্ত হলেও প্রয়োজনীয় এ সামগ্রী বাজারে চাহিদার তুলনায় নেই বলেই চলে। এতে খুচরা ব্যবসায়ীরা নিরাশ হয়ে হাতঘুটিয়ে বসে থাকলেও ডিলাররা পাইকারীভাবে  বিক্রি না করে খুচরা  রমরমা বাণিজ্য চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

ফেনী বড় বাজারে ব্যবসায়িরা জানায়, করোনা ভাইরাস মহামারি শুরু হওয়ার সময় থেকে এখন পর্যন্ত ডেটল, সেভলন, হেক্সিসলসহ হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী  বাজার থেকে কোন অদৃশ্য শক্তির ইশারায় উধাও হয়ে গেছে।  ব্যবসায়ীদের অভিযোগ যারা সংশ্লিষ্ট পণ্যের ডিলার তারাই বাজারে অতি গোপনে খুচরা বিক্রি করছে।

নাম প্রকাশে অনিচ্ছুকক একাধিক ব্যবসায়ী জানান, ডিলারদের কাছে সেভলন, ডেটল ও হেক্সিসল সহ জীবাণুনাশক প্রয়োজনীয় সার্জিকেল পণ্য চাইলে তারা দিতে অনিহা প্রকাশ করে।  ব্যবসায়ীরা যখন বলেন আপনারা বাজারে  খুচরা বিক্রি করেন ও  গোপনে গ্রাহদের বাড়িতে বা নির্দিষ্ট স্থানে পৌঁছে দিচ্ছেন। এটি কেমন কাজ,  তখন এ বিষয়ে কথা না বলে এড়িয়ে যান তারা ।শহরের বিভিন্ন স্থান  খুচরা বিক্রি করছে। খরিদ করে এমন ব্যক্তিরাই বলেন এমআরপি থেকে অধিক দামে বিক্রি করছে।ছোট ডেটলের এমআরপি ৩৮ টাকা থাকলেও বিক্রি করেছে ৫০/৬০ টাকা।  এদিকে  এসআর বলেন এটি ডিলারের এখতিয়ার আমাদের করার কিছুই নেই। আপনারা ডিলারদের সাথে যোগাযোগ করুন।ডেটলের ডিলার মোঃ কিবরিয়ার সাথে  যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। সেভলনের ডিলার মোঃ দাউদ বলেন, চাহিদা অনুযায়ী সরবরাহ কম থাকায় সব দোকানে ডেলিভারি দেয়া সম্ভব হচ্ছে না।

ফেনী শহর ব্যবসা সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃমুশফিকুর রহমান পিপুল বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে ডেটল ও সেভলন খুব প্রয়োজন। অথচ ২৫ মাচ থেকে ফেনীর বাজারে কোথায় ডেটল ও সেভলন নেই। ডিলারা দোকান না দিয়ে গোপন  অধিক দামে খুচরা  বিক্রি করছে ও বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে । এসব অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থাগ্রহণ করতে জেলা প্রশাসকের নিকট অনুরোধ করেন।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির ফেনী শাখা সভাপতি ও রাজ্জাক মেডিকেল হল এর স্বত্তাধিকারী নাছির উদ্দিন মিলনের আক্ষেপ প্রকাশ করে বলেন, আমি ফেনী শহরের  বড় মেডিসিন ব্যবসায়ী অথচ আমার ব্যক্তিগত প্রয়োজনে সেভলন ও ডেটল পাচ্ছি না। এই সব অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করতে  জেলা প্রশাসকের নিকট আমরা লিখিত  অভিযোগ করবো।

জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর