ব্রেকিং:
ফেনীতে দুই বছর পূর্ণ করলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান ৬ বছরের শিশু ধর্ষণ, আদালতে জবানবন্দি মাথা গোজার ঠাঁই চান ছাগলনাইয়ার ষাটোর্ধ গোলনাহার রামগঞ্জে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন লক্ষ্মীপুরে ‘আবর্তন’এর পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান দেশে একদিনে ৩৩ মৃত্যু, আক্রান্ত ২৯৯৬ তালিকা হচ্ছে বৈধ-অবৈধ হাসপাতালের মাস্ক পরা নিশ্চিতে নামবে ভ্রাম্যমাণ আদালত জিডিপি প্রবৃদ্ধি ৫.২৪% বাংলাদেশের নারী কর্মকর্তাদের ভূয়সী প্রশংসা বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ দীর্ঘস্থায়ী বন্যার আশঙ্কায় প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতিতে শিক্ষাক্ষেত্রে বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব হোয়াইট হাউসে ট্রাম্পের ব্রিফিং, বাইরে গোলাগুলি স্কুলছাত্রীর মৃত্যু, হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন ফেনী কলেজের ৭ শিক্ষকের অধ্যাপক পদে পদোন্নতি নোয়াখালীর ৪৬ প্রতিবন্ধী পেল চিকিৎসা সহায়তার চেক মাথা গোজার ঠাঁই চান গোলনাহার
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

১১৯

ফেনীতে ডেটল ও স্যাভলন উধাও

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০২০  

বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রার্দূভাবে ঔষুধ দোকান ও মুদি দোকানে ডেটল, সেভলন এবং হেক্সিসল সহ জীবাণুনাশক প্রয়োজনীয় জিনিস বাজার থেকে উধাও। দীর্ঘ ৪০ দিন অতিক্রান্ত হলেও প্রয়োজনীয় এ সামগ্রী বাজারে চাহিদার তুলনায় নেই বলেই চলে। এতে খুচরা ব্যবসায়ীরা নিরাশ হয়ে হাতঘুটিয়ে বসে থাকলেও ডিলাররা পাইকারীভাবে  বিক্রি না করে খুচরা  রমরমা বাণিজ্য চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

ফেনী বড় বাজারে ব্যবসায়িরা জানায়, করোনা ভাইরাস মহামারি শুরু হওয়ার সময় থেকে এখন পর্যন্ত ডেটল, সেভলন, হেক্সিসলসহ হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী  বাজার থেকে কোন অদৃশ্য শক্তির ইশারায় উধাও হয়ে গেছে।  ব্যবসায়ীদের অভিযোগ যারা সংশ্লিষ্ট পণ্যের ডিলার তারাই বাজারে অতি গোপনে খুচরা বিক্রি করছে।

নাম প্রকাশে অনিচ্ছুকক একাধিক ব্যবসায়ী জানান, ডিলারদের কাছে সেভলন, ডেটল ও হেক্সিসল সহ জীবাণুনাশক প্রয়োজনীয় সার্জিকেল পণ্য চাইলে তারা দিতে অনিহা প্রকাশ করে।  ব্যবসায়ীরা যখন বলেন আপনারা বাজারে  খুচরা বিক্রি করেন ও  গোপনে গ্রাহদের বাড়িতে বা নির্দিষ্ট স্থানে পৌঁছে দিচ্ছেন। এটি কেমন কাজ,  তখন এ বিষয়ে কথা না বলে এড়িয়ে যান তারা ।শহরের বিভিন্ন স্থান  খুচরা বিক্রি করছে। খরিদ করে এমন ব্যক্তিরাই বলেন এমআরপি থেকে অধিক দামে বিক্রি করছে।ছোট ডেটলের এমআরপি ৩৮ টাকা থাকলেও বিক্রি করেছে ৫০/৬০ টাকা।  এদিকে  এসআর বলেন এটি ডিলারের এখতিয়ার আমাদের করার কিছুই নেই। আপনারা ডিলারদের সাথে যোগাযোগ করুন।ডেটলের ডিলার মোঃ কিবরিয়ার সাথে  যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। সেভলনের ডিলার মোঃ দাউদ বলেন, চাহিদা অনুযায়ী সরবরাহ কম থাকায় সব দোকানে ডেলিভারি দেয়া সম্ভব হচ্ছে না।

ফেনী শহর ব্যবসা সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃমুশফিকুর রহমান পিপুল বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে ডেটল ও সেভলন খুব প্রয়োজন। অথচ ২৫ মাচ থেকে ফেনীর বাজারে কোথায় ডেটল ও সেভলন নেই। ডিলারা দোকান না দিয়ে গোপন  অধিক দামে খুচরা  বিক্রি করছে ও বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে । এসব অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থাগ্রহণ করতে জেলা প্রশাসকের নিকট অনুরোধ করেন।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির ফেনী শাখা সভাপতি ও রাজ্জাক মেডিকেল হল এর স্বত্তাধিকারী নাছির উদ্দিন মিলনের আক্ষেপ প্রকাশ করে বলেন, আমি ফেনী শহরের  বড় মেডিসিন ব্যবসায়ী অথচ আমার ব্যক্তিগত প্রয়োজনে সেভলন ও ডেটল পাচ্ছি না। এই সব অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করতে  জেলা প্রশাসকের নিকট আমরা লিখিত  অভিযোগ করবো।