ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১২

ফেনীকে শতভাগ বিদ্যুতায়িত জেলা হিসেবে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশের অন্যান্য ৭টি জেলার সাথে ফেনীকে শতভাগ বিদ্যুতায়িত জেলা হিসেবে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে গণভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একইসাথে ফেনীর কাশিমপুুরে নব নির্মিত বিদ্যুৎ উৎপাদন প্রকল্পটি উদ্বোধন করেন । ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে এসব তথ্য জানা গেছে।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল ম্যানেজার (চলতি দায়িত্ব) আখতার হোসেন জানান, এটি ফেনীবাসীর জন্য অত্যন্ত সুখবর ও আনন্দের সংবাদ। সারা বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়িত জেলার মধ্যে প্রথম কাতারে রয়েছে ফেনী। এদিন অন্যান্য ৭ জেলার সাথে ফেনীকেও শতভাগ বিদ্যুতায়িত জেলা হিসেবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী।
তিনি জানান, এ উপলক্ষ্যে ফেনী বিদ্যুৎ বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হবে মন্ত্রণালয়, জেলা প্রশাসন কার্যালয়, সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।
আখতার হোসেন আরো বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ বাস্তবায়নে ইতোমধ্যে ফেনী জেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে যা আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন । তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণ খাতে সমন্বিত উন্নয়নের মাধ্যমে ২০২০ সালের মধ্যে সকলের জন্য নির্ভরযোগ্য বিদ্যুৎ নিশ্চিত করার লক্ষ্যে বিদ্যুৎ বিভাগ কাজ করে যাচ্ছে।
অন্যদিকে ফেনী লংকা পাওয়ার সূত্রে জানা গেছে, বিপিডিবির সাথে চুক্তি অনুযায়ী ১৫ বছর নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ উৎপাদনের জন্য ফেনীর কাশিমপুরে ১২ একর জায়গার উপর বিদ্যুৎ প্রকল্পটি স্থাপন করা হয়েছে। প্রকল্পের ব্যয় প্রায় ৮শ কোটি টাকা। গত ২৪ নভেম্বর থেকে এইচ এফ ও ভিত্তিক এ বিদ্যুৎ প্রকল্প হতে উৎপাদিত ১১৪ মেগাওয়াট বিদ্যুৎ ফেনী ১৩২ কেভি গ্রীড স্টেশনের মাধ্যমে জাতীয় গ্রীডে সংযুক্ত করা হয়েছে।
ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি আবদুল মোতালেব বলেন, এ প্রকল্পে উৎপাদিত বিদ্যুৎ ফেনীর আওতাধীন এলাকার গ্রাহকদের চাহিদা মিটিয়ে অন্য এলাকায়ও বিতরণ করা যাবে। তিনি বলেন, এ প্রকল্পের মাধ্যমে দেশের অর্থনীতিতে যোগ হবে বাড়তি রাজস্ব আয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর