ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৪৪৬

ফুলসজ্জার রাত্রে এই ভুলগুলি করবেন না , ৫ নাম্বার ভুলটি সকলেই করে

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৮  

ফুলসজ্জার রাত্রে- ভারত একটি রীতি নিয়মের দেশ আর এখানে সব ছোটো আর বড় অনুষ্টানের জন্যে অনেক রীতি আছে । আর যেগুলি সব অনেক বছর ধরে চলে আসছে ।আর এই সব গুলির মধ্যে বিয়ে হল সব থেকে বড় রীতি  যেটি অনেক নিয়মের মাধ্যমে হয়ে থাকে ।

আর এটি নিয়ে সকলেই খুব উসাহিত থাকে । আর ফুলসজ্জা তাদের রিতী মধ্যে একটি । বিয়ের পর প্রথম রাত্রিকে ফুলসজ্জার রাত বলা হয়ে থাকে । আর এই রাত্রের পরে তাদের মনে অনেক স্বপ্নের জন্ম নেয় ।

আর এই রাত স্বামী আর স্ত্রীয়ের প্রথম রাত্রি । আর এর পর থেকে একসাথে তাদের জীবনের পথ চলা শুরু হয়ে থাকে । আর আমাদের এই সমাজে অনেক ছেলে বা যুবক এই ফলজ্জার রাত্রে এমন কিছু ভুল করে ফেলে যেগুলি তারা কোন দিনেই চাইবে না করতে । আর আজ আমরা আপনাদের সেই ভুল নিয়ে বলব ,ফুলসজ্জার রাত্রি একে অন্যকে জানার জন্যে একটি রাত্রি । আর এই রাত্রে যদি কোন মেয়েকে তাঁর কিছুন দিনের আগের কথা জিজ্ঞাসা করে থাকে তাহলে সেই গুলি বলতে চায় না । আর তাঁর ফলে আপনার জিজ্ঞাসায় তাঁর আগের জীবনের কথা জিজ্ঞাসা করলে তাঁর খুব দুঃখ লাগতে পারে । আর তাই আগের জীবনের কথা জিজ্ঞাসা করা উচিত নয়।

এই দুনিয়ায় কোন মানুষ একদম সঠিক হয় না । আর সকলেই মধ্যে কোন না কোন কিছু কম থাকে । তাই এই রাত্রে তাঁর এই কিছু কমতি জিনিস গুলিকে না ভেবে নিজের মধ্যে দুঃখের অনুভব না করায় ভালো । কারন এই রাত্রে আপনার সঙ্গী আপনার কাছ থেকে প্রেম আর সম্মানের কথা ভেবে থাকে ।

আর আপনার বিয়ের এই প্রথম রাত আপনার সঙ্গির সাথে খুব ভালো ভাবে কাটানো উচিত । আর সে যা বলবে তাঁর সব কথায় আপনি হ্যাঁ কিংবা না বলুন । আর তাঁর কথা গুলি সব কিছু ভালো ভাবে শুনতে থাকুন । আপনি যদি কথা গুলি না শোনেন তাহলে তাঁর মনে অন্য খারাপ জিনিসের উদয় হতে পারে ।

আপনারা সকলেই দেখেছেন স্বামী আর স্ত্রী তারা নিজের পরিবারকে খুব মেনে থাকে । আর অন্যের পরিবারকে নিজের থেকে কম মনে করে থাকে । আর সেই রাত্রে তাঁর পরিবারের লোকেদের খারাপ বললে আপনাদের সম্পর্ক শুরুতেই খারাপ প্রভাব পড়তে পারে ।আর তাই কারুচর্চা করা উচিত নয় ।

আর এই কথাটি সকলেই বলবে বিয়ের প্রথম রাত্রে ছেলে আর মেয়ে দুজনেই রোমান্সের মজা নিতে চায় । আর এই সময় যদি আপনি খুব তাড়াহুড়ো করে থাকেন তাহলে তাঁর নিজরে আপনি খুব খারাপ হয়ে যেতে পারেন । আর যদি নিজের সঙ্গিকে সন্তুষ্ট করতে চান তাহলে ধীরে রোমান্স করুন ।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর