ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৩১৪

পৃথিবীর সবচেয়ে বড় ছাতা এখন মসজিদে হারামে

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

একটা সময় ছিল, যখন মসজিদে হারাম অনেক ছোট একটি মসজিদ ছিল। কিন্তু, বর্তমানে সেথানে লক্ষ লক্ষ জিয়ারতকারী একই সঙ্গে নামাজ আদায় করতে পারেন।

বর্তমানে মসজিদের বড় একটি অংশ শীতাতপ নিয়ন্ত্রিত এবং মসজিদে বড় বড় ছাতা লাগানো রয়েছে। ফলে যত বেশিই রোদ হোক না কেন, মসজিদে হারাম সবসময় ঠান্ডা থাকে।

তবে অতিরিক্ত গরমে, বিশেষ করে দুপুরের সময় তাওয়াফ করা অসম্ভব না হলেও কষ্টকর হয়ে যায়।

 

 

পবিত্র কাবা শরিফ (ফাইল ফটো)

২০০৮ সালের দিকে কাবা প্রাঙ্গণে বড় বড় অনেকগুলো ছাতা লাগানো হয়। কিন্তু দুনিয়ার সবচেয়ে বড় ছাতাও এখানে লাগানো হবে বলে বাদশাহ আব্দুল্লাহর পক্ষ থেকে  জানানো হয়েছিল। যা শুধুমাত্র মসজিদে হারামের জন্য তৈরি করা হবে।মসজিদে হারামে জিয়ারতকারীদের জন্য সুখবর হলো, দুনিয়ার সবচেয়ে বড় সেই ছাতা তৈরির কাজ সম্পন্ন হয়েছে।

মসজিদে হারামেও পৌঁছে গেছে সেই ছাতা। ৬’শ টন ওজনের এ ছাতা তৈরি করতে সৌদি সরকারকে গুনতে হয়েছে হাজার হাজার রিয়াল।

বিশ্বের বৃহত্তম ছাতা জার্মানিতে ডিজাইন করা হয়েছে। যা ক্লোজড সিসি টিভি ক্যামেরা, জোয়ার স্পিকার সিস্টেম, এয়ার কন্ডিশনার সিস্টেম দ্বারা সেট আপ করা হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার