ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

২৬

পুরো নোয়াখালী আবারও লকডাউন ঘোষণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০২০  

নোয়াখালী জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেট নোয়াখালী ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি তন্ময় দাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয় যে, আজ ১৫ মে সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুরো নোয়াখালী জেলা সম্পূর্ণভাবে লকডাউনের আওতাভুক্ত থাকবে।

গতকাল তিনি নোয়াখালীর সংসদীয় আসনের সংসদ সদস্যগণের পরামর্শ, স্বাস্থ্য বিভাগ, নোয়াখালী চেম্বার অব কমার্স ও স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে আলোচনাক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয় যে, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু গত ৪ দিন মার্কেট ও শপিংমলসমূহে সরজমিন পরিদর্শনে লক্ষ্য করা গেছে উপচেপড়া ভিড়। ক্রেতা ও বিক্রেতাগণ কেউই সরকার প্রদত্ত স্বাস্থ্যসমূহের ৯০% সম্পূর্ণ অবহেলা করেছেন না নির্লিপ্ত থেকেছেন। ইতিমধ্যে করোনা সংক্রমণের হার মারাত্মক আকার ধারণ করেছে। এ অবস্থায় চলতে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার সম্ভাবনাসহ নোয়াখালী জেলার করোনা রোগীর সংখ্যা মহামারী আকারে ধারণ করতে পারে।

জেলা প্রশাসক স্বাক্ষরিত এই গণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান-কাঁচাবাজার, ওষুধের দোকান ও অন্যান্য পরিসেবা পূর্বের জারিকৃত নির্দেশনা অনুযায়ী ও নিষেধাত্তার আওতামুক্ত থাকবে। গণবিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, সকল জনসাধারণ ও ক্রেতা-বিক্রেতা ও ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধসহ এ আদেশ অমান্যকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর