ব্রেকিং:
মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা বাণিজ্য সফলতায় নারীরা অনেক এগিয়ে আউশ চাষে বিপ্লব শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি ‘জোরালো বৈশ্বিক পদক্ষেপের’ আহ্বান প্রধানমন্ত্রীর মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান মাসব্যাপী জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন এবার প্রকাশ হবে ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ সোলারের সড়ক বাতিতে আলোকিত চরহাজারী কোম্পানীগঞ্জে ২৬০০ পরিবারে মাঝে চাল সহায়তা সাংবাদিকদের সাথে জনতা ব্যাংক ম্যনেজারের অসৌজন্যমূলক আচরণ চাটখিল জনতা ব্যাংক শাখায় ১ লাখ টাকার গরমিল নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি দক্ষিণ আফ্রিকার সড়কে এক নোয়াখালী প্রবাসীর মৃত্যু দেশে একদিনে আরো ৪৬ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯ দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী প্রধানমন্ত্রীর কাছে বিধবা মহিলা মেম্বারের আকুতি
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

২৩৮

পুরুষের এই ৫ মন্ত্রে সবকিছু উজার করে দেয় মেয়েরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

মেয়েদের যে কী ভাল লাগে আর কি লাগে না, সে বোঝার সাধ্য মানুষের নেই অন্তত! তবে সংখ্যাগরিষ্ঠতার বিচারে অধিকাংশ মেয়েরাই ছেলেদের মধ্যে যে ন্যূনতম গুণ খোঁজে সেগুলিকেই পর্যায়ক্রমে সাজিয়ে দেওয়া হল এই প্রতিবেদনে-
১. সেন্স অফ হিউমার মাস্ট: মেয়েরা চায় সেন্স অফ হিউমার থাকা ছেলেদের সঙ্গে বেশি সময় কাটাতে। গুরুগম্ভীর নয়, মুখে সবসময় হাসি লেগে থাকে যাদের, তাঁরাই মেয়েদের কাছের মানুষ হয়। কোনও মেয়ে কোনও ছেলেকে ভালবাসলে তার প্রাথমিক শর্ত ছেলেদের মুখের হাসি। আর তাঁর হাসানোর ক্ষমতাটা। বুদ্ধিদীপ্ত কিছু হাসির কথা, কিংবা সঠিক সময়ে মজার কিছু কথা বলে ফেলা পুরুষদের মেয়েরা নিজের অজান্তেই পছন্দ করে ফেলে। তারপর সেই পছন্দটা ভাল লাগায় পরিণত হতে পারে।

২. ভাল শ্রোতা, স্পষ্ট বক্তা: মেয়েরা বলতে খুব ভালবাসে। সমীক্ষা বলছে, ছেলেদের থেকে মেয়েরা সাধারণত ভাল বক্তা হয়। মেয়েরা চায় একজন ভাল শ্রোতা। তবে সবসময় হ্যাঁ-তে ‘হ্যাঁ’, না-তে ‘না’ বলা নয়, মেয়েরা চায় তাঁর পুরুষসঙ্গিনী যেন ভাল শ্রোতা হয়ে কথার রসদ জোগান। ভাল শ্রোতার পাশাপাশি স্পষ্ট বক্তা ছেলেদের, মেয়েরা বেশি পছন্দ করে। পেটে এক আর মুখে আরেক পুরুষ মেয়েদের পছন্দ নয়।

৩. স্বাধীনতা হীনতায় কে ভালবাসতে চায়: একজন মেয়ে চায় সে নিজের মতো থাকবে। অবশ্য নিয়মশৃঙ্খলা মানবে, কিন্তু কোনও কিছু চাপিয়ে দেওয়া নয়, যার সঙ্গে কথা বলতে ভাল লাগে, তার সঙ্গে কথা বলবে, মিশবে। যা খেতে-পরতে ভাল লাগে তাই করবে। ‘তুমি এটা করো না’, ‘ওটা করো না’, ‘এর সঙ্গে কথা বলো না’- এসব কথা শুনতে মেয়েরা ভালবাসে না।

৪. শিল্পীসত্ত্বা জিন্দাবাদ: মেয়েরা সৃজনশীল বা ক্রিয়েটিভ মানুষদের বেশি পছন্দ করে। যে কারণে ডাক্তার, ইঞ্জিনিয়ারদের চেয়ে লেখক, কবি, চিত্রকর বা পরিচালক-অভিনেতাদের প্রেমিকার সংখ্যা সাধারণত বেশি হয়। আসলে মেয়েদের একটা আলাদা জগত্ থাকে, সেই জগত্টা সৃজনশীলতার, নতুন কিছু করার। তাই সৃষ্টিশীল মানুষদের সঙ্গে মিশলে মেয়েরা বাড়তি অক্সিজেন পায়, প্রেমেও পড়ে।

৫. কনফিডেন্স হো তো অ্যায়সা: মেয়েরা চায় এমন কোনও পুরুষকে যাঁরা পাশে থেকে মনের জোর বাড়াতে পারে। মেয়েদের মনের জোর অনেক। কিন্তু সেই মনের জোর আরও বাড়ানোর জন্য পাশে কাউকে পেলে সে অনেক বড় কিছু করতে পারে। মেয়েরা চায় সব পরিস্থিতিতে এমন কোনও পুরুষ থাকুক যাঁরা তাদের মনের জোর বাড়াবে।উপরের গুণগুলির পাশাপাশি সাধারণত অর্থবান, সফল, শিক্ষিত ও দীর্ঘকায় পুরুষদেরও পছন্দ করে মেয়েরা।

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর