ব্রেকিং:
চাটখিলে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে ‘গলাকাটা’ ফি সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়ক ফোরলেন একনেকে অনুমোদন নোয়াখালীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৭ নোয়াখালীতে ডায়াবেটিক দিবস পালন বুলুর জামিন বাতিল নোয়াখালীতে আওয়ামী লীগের সম্মেলন ঘিরে আনন্দ বিরাজমান নোয়াখালীতে দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ প্রধানমন্ত্রীর দুবাই সফরে তিনটি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা ফেনীতে ৯৯৯ এ ফোন দিয়ে ফেরত পেল টাকা বেগমগঞ্জের সৈকত ট্রেন দূর্ঘটনায় গুরুতর আহত নোয়াখালীর গর্ব সারওয়ার বিন মোস্তফা ও তার দলের শ্রেষ্ঠত্ব অর্জন নোয়াখালী পুলিশ লাইন্স বিদ্যালয়ের মাঠের সংস্কার কাজ উদ্বোধন নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীতে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত কোন রোগী চিকিৎসার অভাবে মারা যাবে না কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে বিএনপির কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি সোনাইমুড়ীতে জোড়া খুন মামলার মূল হোতা আটক টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৮০৬

‘পিপিপির মাধ্যমে বিটিএমসির বন্ধ মিলগুলো চালু হবে’

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী জানিয়েছেন, বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) বন্ধ টেক্সটাইল মিলগুলো সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বা ‘পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)’ এর মাধ্যমে আবার চালু করা হবে।মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বিটিএমসি ভবনে এক আলোচনা সভায় এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার বিটিএমসির টেক্সটাইল মিলগুলো সরকারি সহায়তায় বা পিপিপির মাধ্যমে চালু করার পরিকল্পনা নিয়েছে। এর আওতায় টেক্সটাইল পল্লী গড়ে তোলা হবে। এতে নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরির হওয়ার ফলে দেশে বেকার সমস্যার সমাধান হবে।

তিনি আরো বলেন, জোট সরকারের সময়ে দেশে বিদ্যুতের ব্যাপক ঘাটতি ছিল। কিন্তু এখন বিদ্যুতের কোনো অভাব নেই। অর্থাৎ নতুন শিল্পাঞ্চল চালু করতে হলে যে বিদ্যুতের দরকার, দেশে তার কোনো ঘাটতি নেই। সর্বোপরি বন্ধ মিলগুলো পুনরায় চালু করে শিল্পায়নের ধারাকে ত্বরান্বিত করা হবে।

অব্যবহৃত কোনো জমি ফেলে রাখা চলবে না উল্লেখ করে দস্তগীর গাজী বলেন, যত বেশি জমি ব্যবহৃত হবে, দেশ তত বেশি উন্নয়নের দিকে এগিয়ে যাবে। দেশ এগিয়ে যাচ্ছে, নতুন নতুন শিল্প কারখানা হচ্ছে। গার্মেন্টস খাত অনেক এগিয়েছে, সামনে আরো এগিয়ে যাবে।এর পরিপ্রেক্ষিতে পিপিপির মাধ্যমে নতুন টেক্সটাইলগুলো কীভাবে আরো দ্রুততম সময়ের মধ্যে চালু করার ব্যবস্থা করা যায়, তার ব্যবস্থা করা হবে। এজন্য সরকার  ও বেসরকারি উদ্যোক্তাদের পরিকল্পনা এবং সহযোগিতা দরকার বলেও মন্তব্য করেন পাটমন্ত্রী।

এ পর্যন্ত বিটিএমসির ১৬ মিলকে পিপিপির মাধ্যমে চালু করার জন্য তালিকাবদ্ধ করা হয়েছে। এর মধ্যে ২টি মিল পিপিপির মাধ্যমে চালু করার প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে। বাকি মিলগুলো পর্যায়ক্রমে চালু করার প্রক্রিয়ায় রয়েছে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মিজানুর রহমান, বিটিএমসির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ কামরুজ্জামানসহ প্রমুখ।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর