ব্রেকিং:
দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা বাণিজ্য সফলতায় নারীরা অনেক এগিয়ে আউশ চাষে বিপ্লব শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি ‘জোরালো বৈশ্বিক পদক্ষেপের’ আহ্বান প্রধানমন্ত্রীর মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান মাসব্যাপী জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন এবার প্রকাশ হবে ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ সোলারের সড়ক বাতিতে আলোকিত চরহাজারী কোম্পানীগঞ্জে ২৬০০ পরিবারে মাঝে চাল সহায়তা সাংবাদিকদের সাথে জনতা ব্যাংক ম্যনেজারের অসৌজন্যমূলক আচরণ চাটখিল জনতা ব্যাংক শাখায় ১ লাখ টাকার গরমিল নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি দক্ষিণ আফ্রিকার সড়কে এক নোয়াখালী প্রবাসীর মৃত্যু দেশে একদিনে আরো ৪৬ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯ দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

১৫৯

পাপিয়ার আইনজীবীদের সব ধরনের সহায়তার আশ্বাস তারেকের!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

জাল টাকা, বিদেশি মদ, অবৈধ অস্ত্র ও প্রভাবশালীদের অশ্লীল ভিডিওসহ গ্রেপ্তার শামীমা নূর পাপিয়ার আইনজীবীদের সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জানা গেছে, সোমবার (২ মার্চ) ওই নারীর আইনজীবী ইলতুৎমিশ সওদাগর এবং আতিকুর রহমানকে ফোন দিয়ে এই আশ্বাস দেন তিনি।

একটি গোপন সূত্রের বরাতে জানা গেছে, বাংলাদেশ সময় সোমবার দিবাগত রাত তিনটার দিকে তারেক রহমান প্রথমে ইলতুৎমিশ ও পরে আতিকুরকে ফোন দিয়ে জানান, পাপিয়ার মামলায় টাকা-পয়সাসহ যত ধরনের সহযোগিতা লাগে, সব ধরনের সহযোগিতা বিএনপির পক্ষ থেকে দেয়া হবে। তবে বিষয়টি যেন গোপন রাখা হয়। তবে বিএনপি নেতাদের অনেকেরই এই তথ্য অজানা ছিল না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির এক নেতা নাম না প্রকাশ করার শর্তে বলেন, পাপিয়ার বিষয়ে আমি লন্ডন অফিসের এক নেতার কাছ থেকে শুনেছি। কাজটি ঠিক হয়নি। আগে যে সম্পর্ক ছিল, সেটা নিয়ে নতুন করে বিতর্ক সৃষ্টি করা ঠিক হবে না। এতে বিএনপিরই ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে।’ এ নিয়ে দলের ভেতরে অসন্তোষ বিরাজ করছে বলেও জানান এই নেতা।

এদিকে পাপিয়ার এক আইনজীবী জানিয়েছেন, মামলা সংক্রান্ত যেকোনও ব্যাপারে তিনি যেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সহায়তা নেন, সেজন্য লন্ডন থেকে ফোন করে তাকে বলা হয়েছে। বিএনপির একটি সূত্রও জানিয়েছে, এ মামলায় সব ধরনের সহায়তা দিতে মাহবুব উদ্দিন খোকন ছাড়াও আরও কয়েকজনকে ফোন দিয়েছেন তারেক রহমান

এদিকে এই খবর জানাজানি হওয়ার পর বিএনপির লন্ডন অফিসে কানাঘুষা চলছে বলেও জানা গেছে। এ ব্যাপারে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেকের সঙ্গে স্কাইপে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘দেখুন, একজন নারী যাতে সঠিক বিচার পান, সেজন্য তারেক রহমান চেষ্টা করতেই পারেন। এতে আমি খারাপ কিছু দেখি না। পাপিয়াকে নিয়ে বিএনপির এই প্রচেষ্টাকে বিতর্কিত করার কোন সুযোগ নেই।’

প্রসঙ্গত, পাপিয়া গত ২৩ ফেব্রুয়ারি র‌্যাবের হাতে বিমানবন্দর থেকে গ্রেপ্তার হওয়ার পর ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডের শুরুতে অনেক হম্বিতম্বি করলেও ধীরে ধীরে বেরিয়ে আসতে শুরু করে পাপিয়ার সাথে প্রভাবশালী ব্যক্তিবর্গের সম্পৃক্ততার নানান তথ্য। এরমধ্যে তারেক রহমানসহ বিএনপির বিভিন্ন নেতাদের সম্পর্কের তথ্যও রয়েছে বলে জানা গেছে।

কাজটি ঠিক হয়নি। আগে যে সম্পর্ক ছিল, সেটা নিয়ে নতুন করে বিতর্ক সৃষ্টি করা ঠিক হবে না। এতে বিএনপিরই ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে।’ এ নিয়ে দলের ভেতরে অসন্তোষ বিরাজ করছে বলেও জানান এই নেতা।

এদিকে পাপিয়ার এক আইনজীবী জানিয়েছেন, মামলা সংক্রান্ত যেকোনও ব্যাপারে তিনি যেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সহায়তা নেন, সেজন্য লন্ডন থেকে ফোন করে তাকে বলা হয়েছে। বিএনপির একটি সূত্রও জানিয়েছে, এ মামলায় সব ধরনের সহায়তা দিতে মাহবুব উদ্দিন খোকন ছাড়াও আরও কয়েকজনকে ফোন দিয়েছেন তারেক রহমান।

এদিকে এই খবর জানাজানি হওয়ার পর বিএনপির লন্ডন অফিসে কানাঘুষা চলছে বলেও জানা গেছে। এ ব্যাপারে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেকের সঙ্গে স্কাইপে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘দেখুন, একজন নারী যাতে সঠিক বিচার পান, সেজন্য তারেক রহমান চেষ্টা করতেই পারেন। এতে আমি খারাপ কিছু দেখি না। পাপিয়াকে নিয়ে বিএনপির এই প্রচেষ্টাকে বিতর্কিত করার কোন সুযোগ নেই।’

প্রসঙ্গত, পাপিয়া গত ২৩ ফেব্রুয়ারি র‌্যাবের হাতে বিমানবন্দর থেকে গ্রেপ্তার হওয়ার পর ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডের শুরুতে অনেক হম্বিতম্বি করলেও ধীরে ধীরে বেরিয়ে আসতে শুরু করে পাপিয়ার সাথে প্রভাবশালী ব্যক্তিবর্গের সম্পৃক্ততার নানান তথ্য। এরমধ্যে তারেক রহমানসহ বিএনপির বিভিন্ন নেতাদের সম্পর্কের তথ্যও রয়েছে বলে জানা গেছে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর