ব্রেকিং:
এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা সাদা মনের সাহসী মানুষ আব্দুল কাদের মির্জা নোয়াখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম করলে ব্যবস্থা নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার নোয়াখালীতে স্ত্রীর গলা কেটে দিল পাষান স্বামী কোম্পানীগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোবিপ্রবিতে ভর্তি শুরু ২৪ নভেম্বর আর্তমানবতার সেবায় নিরাপদ নোয়াখালী চাই বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা হাজিরা দেওয়া হল না ইয়াসিনের দরজা ভেঙেই দেখলো ঝুলন্ত লাশ বিএসটিআই’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৬ বি.বাড়িয়ার দুর্ঘটনায় নোয়াখালীর একজন মহিলার পরিচয় দিয়ে সহায়তা করুন মুছাপুর ক্লোজার যেন ‘মিনি কক্সবাজার’ বাস কেড়ে নিল ইয়াসিনের স্বপ্ন জয়াগে ৩ দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত সোনাইমুড়ীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ভাসানচর বসবাসের কতটা উপযোগী

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১৪

পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা

প্রকাশিত: ১৫ জুন ২০১৯  

নতুন অর্থবছর ২০১৯-২০ এর বাজেটে চামড়া ও পাদুকা শিল্পের উন্নয়নে বিশেষ সুবিধার প্রস্তাব দেয়া হয়েছে। এতে পাদুকা শিল্পে ব্যবহৃত উপকরণে রেগুলেটরি ডিউটি ও সম্পূরক শুল্ক মুওকুফ করা হয়েছে।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট এ প্রস্তাব পেশ করেছেন।

অর্থমন্ত্রী বলেন, বর্তমানে জুতা রফতানিতে পৃথিবীতে আমাদের অবস্থান ৮ম। আগামীতে এ সম্ভাবনাময় খাতটিকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সরকারের পক্ষ থেকে আরো উৎসাহ-উদ্দীপনা দেয়া হবে। এরই মধ্যে চামড়া, চামড়াজাত পণ্য ও পাদুকা শিল্পের সামাজিক ও পরিবেশগত কমপ্লায়েন্স হ্যান্ডবুক প্রণয়ন করা হয়েছে। চামড়াশিল্পকে অগ্রাধিকার দিয়ে এ খাতের উন্নয়নে যা যা করণীয় দ্রুত তা করা হবে।

পরিবেশবান্ধব বর্জ্য পরিশোধন নিশ্চিত করে চামড়া ও চামড়া জাতীয় পণ্যের রফতানি বহুগুণে বৃদ্ধি করা হবে বলেও জানান তিনি।

প্রস্তাবিত বাজেটে পাদুকা শিল্পের উন্নয়নে জুতা তৈরির অন্যতম উপদান টিউব, পাইপ, নরম প্লাস্টিক, পিভিসি, জুতা তৈরির বিশেষ সুতাসহ অন্যান্য উপাদানের শুল্ক মওকুফ করার কথা বলা হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর