ব্রেকিং:
তেল মারা বন্ধ করতে হবে: কাদের মির্জা ফেনীতে স্কুলের নৈশ প্রহরীকে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড হাতিয়ায় নির্যাতনের ভিডিও ভাইরাল: আরও এক মামলা, গ্রেপ্তার ৫ পাবজি বিশ্বকাপ খেলতে দুবাইয়ে ৫ তরুণ, প্রাইজপুল ১৬ কোটি সারাদেশে ২৫-৩১ অক্টোবর হবে মূল জনশুমারি দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় সাড়ে ৪০০ কোটি টাকা মুনাফা এক্সপ্রেসওয়ে নেটওয়ার্কে আসবে সারাদেশ নোয়াখালীর দৃশ্যপট পাল্টে যাবে ২০২৩ সালের মধ্যে করোনা নিয়ন্ত্রণের বাংলাদেশ! দুটি চ্যানেলে দেখা যাবে বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজ ‘জীবনের সবচেয়ে ভয়াবহ ঘটনা, স্টেজেই শাড়ি খুলে যায়’ (ভিডিও) ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবার লাল কার্ড পেলেন মেসি কারিগরি নবম শ্রেণির শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্টের মাধ্যমে পাস করবে বেসরকারি স্কুল-কলেজ-মাদরাসায় শিক্ষক নিয়োগে নিষেধাজ্ঞা বাড়ল জেএসসির সার্টিফিকেটের জন্য লাগবে অনলাইন রেজিস্ট্রেশন হাত-পা ছাড়াই কারাতে চ্যাম্পিয়ন ইউসুফ কিডনির পাথর গলাবে শসা রপ্তানি বাড়াতে হাজার কোটি টাকার তহবিল পুঁজিবাজারে গড় লেনদেন দুই হাজার কোটি বিনিয়োগকারীরা ফিরছে ব্যাংকের শেয়ারে
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

৩৩

পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

ফেনী জেলার একেবারে সীমান্তবর্তী হওয়ায় অন্যসব শহরের মত অত্যাধুনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিল পরশুরাম। কিছুটা হলেও অবহেলিত  জনপদ হিসাবে পরশুরামের ব্যাপক পরিচিত। পশ্চিমের আকাশে সুর্য ডুবার সাথে সাথে পরশুরাম বাজারের বেশীরভাগ দোকানপাট ও শপিং  কমপ্লেক্স বন্ধ হয়ে যাওয়াতে সন্ধার পর থেকে পরশুরাম বাজার অন্ধকারে নিজজ্জিত হয়। এতে পরশুরামবাসি দীর্ঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাতে হয়।  সে অন্ধকারে নিজজ্জিত পৌর এলাকাকে সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি দিয়ে এবার আলোয় আলোকিত করে দিচ্ছেন পরশুরাম পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহাম্মেদ চৌধুরী সাজেল।
জানা যায় জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলার জন্য ফেনী জেলার পরশুরাম পৌর এলাকার জলাবদ্বতা নিরসন, সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি ও নিরাপদ পানি সরবরাহ শীর্ষক প্রকল্পের আওতায় পরশুরাম পৌর এলাকায় প্রায় ৩ শতাধিক বিদ্যুতায়িত  সড়ক বাতি স্থাপন করা হচ্ছে। শনিবার থেকে পরশুরাম বাজারের প্রধান প্রধান সড়ক আঞ্চলিক সড়ক সহ বিভিন্ন পাড়া মহল্লায় বিদ্যুতায়িত  সড়ক বাতি স্থাপন কাজ চলছে।
এতে পরশুরাম বাসী এবং বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী , সিএনজি, রিক্সা, টমটম চালক সহ সকল পরিবহন চালক ও পথচারীরা পৌর মেয়রের ভুয়সী প্রশংসা করছেন।
পরশুরাম বাজার বনিক সমিতির সভাপতি  আবু তালেব মজুমদার (বড় তালেব) জানান পরশুরাম বাজার ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল সড়কবাতি স্থাপনের কিন্তু অতীতে অনেকে  ক্ষমতায় থাকলে কখনো উদ্যোগ নেয়নি। বর্তমান পৌর মেয়র সাজেল চৌধুরী সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি দিয়ে পরশুরাম বাজারকে আলোকিত করে দিচ্ছেন সেজন্য বাজার ব্যবসায়ীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি ।
পরশুরাম পৌরসভার সহকারী প্রকৌশলী ইঞ্জিনিয়ার গৌতম দাস জানান  পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর উদ্যোগে পরশুরাম উপজেলায় নিরাপদ পানি সরবরাহ, সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি স্থাপনের বিশাল প্রকল্প হাতে নেয়া হয়েছে।
ফেনী জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম জানান পৌর মেয়র সাজেল চৌধুরী ব্যাক্তিগত উদ্যোগে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের তিনতলা বিশিষ্ট ভবন নির্মান কাজ সহ পৌর এলাকায় সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি লাগানোর উদ্যোগ নিয়েছেন। তিনি গত মার্চ মাস থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনগনকে সুরক্ষিত রাখতে ত্রাণ বিতরণ, মাস্কবিতরণ, হ্যান্ডস্যানিটাইটার বিতরণ সহ কর্মহীন ও হতদরিদ্রদের ঘরে ঘরে ত্রাণ পৌছে দিয়ে ব্যাপক প্রশংসীত হয়েছেন।
 

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর