ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
১০৩৮

পদ্মা সেতু নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ সরকারের

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

সম্প্রতি,  সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে, পদ্মা সেতু নির্মাণ বিষয়ে একটি বিভ্রান্তিকর গুজব দ্রুতগতিতে  ছড়িয়ে  পড়ছে । গুজবটি আমাদের দেশের অশিক্ষিত ও অল্প শিক্ষিত মানুষের মনে ভীতি ছড়াচ্ছে এবং উৎকণ্ঠা তৈরি করতে পারে বলে ধারনা করা হচ্ছে ।   ভিত্তিহীন ও অমূলক এই গুজবে বিশ্বাস না করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং শিক্ষিত ও সচেতন মহল থেকে আহবান জানানো হচ্ছে । 

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়ানো গুজবে বলা হচ্ছে- “পদ্মা সেতু নির্মাণ কাজে ১ লক্ষ কিংবা তারও অধিক মানুষের মাথা লাগবে। এগুলো সংগ্রহ করতে সারাদেশে ৪১টি দল বের হয়েছে; যারা হাঁটে-বাজারে ঘুরে মানুষকে অপহরণ করে কিংবা বিভিন্ন কৌশলে এসব মাথা সংগ্রহ করছে। তারা মানুষকে অজ্ঞান করতে বিভিন্ন ধরনের স্প্রে ব্যবহার করছে।"

একবিংশ শতাব্দীর এই যুগে আমরা জ্ঞান বিজ্ঞানের শীর্ষ পর্যায়ে আরোহণ করেছি । বাংলাদেশের মানুষ এখন আরও সচেতন। তাই, ভিত্তিহীন ও মিথ্যা এই গুজব উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া কিছু নয় বলে ধারনা বুদ্ধিজীবী মহলের । 

গত  মঙ্গলবার, তথ্য অধিদপ্তর থেকে ‘পদ্মা সেতু প্রকল্প পরিচালক’ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে, “মানুষকে বিভ্রান্ত করতে কুচক্রি মহল এ ধরনের মিথ্যা খবরের অপপ্রচার চালাচ্ছে। এসব খবর গুজব। এর কোনো সত্যতা নেই। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে তথ্য অধিদপ্তর থেকে অনুরোধ জানানো হয়েছে”। একই সঙ্গে এই ধরনের অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

No photo description available.

উল্লেখ্য পদ্মা সেতু প্রায় ৬.১৫ কি. মি.  দৈর্ঘ্যের বাংলাদেশের দীর্ঘতম সড়ক ও রেল  সেতু হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে । মাওয়া ও জাজিরা সংযোগকারি এই দ্বিতল সেতুটি ৪২ টি পিলার ও ৪১ টি স্প্যানের সমন্বয়ে তৈরী হবে। ইতিমধ্যে ২.১   কি. মি. মূল সেতু দৃশ্যমান হয়েছে। 

এমতাবস্থায়, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পদ্মাসেতু নির্মাণের শুরু থেকেই দেশী ও বিদেশী চক্ররা নানাবিধ ষড়যন্ত্র করে আসছে; যাতে করে আমরা আত্মনির্ভরশীল জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে না পারি। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার দৃঢ় মনোবলের কারনেই, নিজস্ব অর্থায়নে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ এবং ২০২১ সেতুর কাজ শেষ হবে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। তাই, এই ঘৃণ্য গুজবে কান না দিতে সেতু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সর্বোচ্চ মহল থেকে আহবান জানানো হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর