ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে তিন মাস আগের চুরি হওয়া জিনিস উদ্ধার করে প্রশংসিত বারো কিলোমিটারে বেয়াল্লিশ বাঁক !! মাইজদীতে এবি ব্যাংক এজেন্ট আউটলেটের শুভ উদ্বোধন নোয়াখালীতে আওয়ামীলীগের সম্মেলন ঘিরে চাঙ্গা নেতাকর্মীরা সুবর্ণচরে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নোয়াখালীতে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর সোনাইমুড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা জাতির পিতার জন্মশত বার্ষিকীর ক্ষণ গণনা শুরু ১০ জানুয়ারি মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন সৃজিত হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি চাটখিলের কৃতি সন্তান ড. আজাদ বুলবুলের বিশেষ অর্জন বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ সেনবাগে পাগলা কুকুরের ভয়ে বাড়ি থেকে বের হতে পারে না স্থানীয়রা

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১০১০

পদোন্নতিতে ৮০ শতাংশ প্রধান শিক্ষক

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯  

প্রধান শিক্ষক হিসেবে নন-ক্যাডার পদে নিয়োগ কমানো হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হবে। এ ক্ষেত্রে শতকরা ৮০ শতাংশ শিক্ষক পদোন্নতি পাবেন। বাকি ২০ শতাংশ সরাসরি নিয়োগ দেয়া হবে।

রোববার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া কোনো সরকার প্রাথমিক শিক্ষার উন্নয়নে মন দেয়নি। সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের গ্রেডের পরিবর্তনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি প্রণয়নের ঘোষণা দিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষকরা হচ্ছেন ‘ফাউন্ডার টিচার’। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শিক্ষকদেরও কাজে ডিজিটাল হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং প্রতিমন্ত্রীর সহধর্মিণী সুরাইয়া সুলতানা শিক্ষকদের ক্লাসে মনোযোগী হওয়ার কথা উল্লেখ করে বলেন, স্কুল চলাকালীন সময়ে দোকানে চা না খেয়ে স্কুলের পূর্ণ সময় শিক্ষার্থীদের মানসিক বিকাশের দিকে দৃষ্টিদান করতে হবে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি প্রতিমন্ত্রীকে সংবর্ধনা দেয়ার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এমপিসহ উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর