ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

৩৩

পণ্য পরিবহনে পঞ্চগড় থেকে বিশেষ ট্রেন চালু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ মে ২০২০  

করোনা পরিস্থিতির কারণে কৃষিপণ্যসহ অন্যান্য মালামাল পরিবহন সহজ করতে পঞ্চগড় থেকে রেলপথে চালু হলো পণ্যবাহী ট্রেন স্পেশাল পার্সেল এক্সপ্রেস। শনিবার বিকেলে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ফিটা কেটে ও পতাকা উড়িয়ে এই ট্রেনের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম।

রেলওয়ে সূত্রে জানা যায়, এখন থেকে ব্যবসায়ীরা কৃষিপণ্যসহ বিভিন্ন মালামাল এই স্পেশাল পার্সেল এক্সপ্রেসে পঞ্চগড় থেকে সরাসরি ঢাকায় নিয়ে যেতে পারবেন। এই ট্রেনের ছয়টি বগির মধ্যে পাঁচটিতে মালামাল বহন করা যাবে। প্রতিটি বগিতে ৪৩ মেট্রিক টন করে মালামাল বহন করা যাবে। এই ট্রেনে প্রতি কেজি পণ্য পরিবহনে ৩ টাকা ১২ পয়সা ভাড়া নির্ধারণ করা থাকলেও উদ্বোধনী দিনে ব্যবসায়ীরা টমেটো এবং শুকনো মরিচ বিনা মূল্যে বহনের সুযোগ পেয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত, রেলওয়ের লালমনিরহাট অঞ্চলের ট্রাফিক সুপারিনটেনডেন্ট স্নেহাশীষ দাসগুপ্ত ও স্টেশনমাস্টার মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ৪ মে রংপুর বিভাগের প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য এলাকার পাশাপাশি পঞ্চগড় থেকেও রেলে পণ্য পরিবহনের তাগিদ দেন। সেই ধারাবাহিকতায় এই এলাকার কৃষক যাতে তাঁদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পান, সে জন্য পঞ্চগড় থেকে এই বিশেষ পণ্যবাহী ট্রেন চালু করা হলো। দেশের কোথাও যেন নিত্যপণ্যের সংকট না হয়, সে জন্য ১ মে থেকে দেশে আরও দুটি পণ্যবাহী ট্রেন চালু করা হয়েছিল। এ সময় মন্ত্রী জেলায় উৎপাদিত টমেটো, তরমুজ, শাকসবজিসহ সব কৃষিপণ্য এই ট্রেনে পরিবহন করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর