ব্রেকিং:
করোনা মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের ১৮ দফা নির্দেশনা এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য দেশে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত ও মৃত্যু কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসে এগিয়ে ফেনী, জিপিএ-৫ এ কুমিল্লা কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা বোর্ডে এসএসসিতে পাশের হার ৮৫.২২ ভাগ, বেড়েছে জিপিএ-৫ কুমিল্লা বোর্ডে পাশের হারে ছেলেরা এগিয়ে , জিপিএ ৫-এ মেয়েরা স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমাণ আদালত করোনা রোধে জনপ্রতিনিধিদের আরও যুক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর মুজিববর্ষ উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট অবমুক্ত দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

৩৭৭

নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ কাজ স্থগিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

এবার স্থানীয় লোকজনের বাধার মুখে থেমে গেছে নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ কাজ।

নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল জানান, সদর উপজেলার ধুমচর এলাকায় পৌরসভার মালিকানাধীন দেড় একর জায়গায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ প্রকল্প হাতে নেয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। মঙ্গলবার সকাল ১১টায় এ প্রকল্পের কাজ উদ্বোধন করার কথা ছিল। কিন্তু এর আগে কারো ইন্দনে ভোর থেকে স্থানীয় লোকজন সেখানে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করে। তারা সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ সৃস্টি করে।
পৌর মেয়র জানান, লোকজনের বাধার কারণে প্রকল্পের কাজ উদ্বোধন স্থগিত করা হয়েছে। বিষয়টি স্থানীয় জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।
প্রকল্প পরিচালক প্রকৌশলী জহির উদ্দিন দেওয়ান জানান, সরকার সবদিক বিবেচনা করে প্রকল্পটি হাতে নিয়েছে। অত্যন্ত বিজ্ঞান সম্মতভাবে এখানে বর্জ্য ব্যবস্থাপনা করা হবে। এতে কারো কোন ক্ষতি হবে না।

পৌর এলাকার আইউবপুরে দীর্ঘদিন থেকে শহরের ময়লা নিয়ে রাখা হয়ে আসছিল। গত ৮ ফেব্রুয়ারি থেকে নোয়াখালী পৌরসভার বিভিন্ন এলাকায় সড়কের পাশে, বাসাবাড়ি, হাসপাতাল, হাট বাজার, শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস আদালতের সামনে থেকে ময়লা আবর্জনা অপসারণ করা হচ্ছে না। যত্রতত্র পড়ে থাকা ময়লা আবর্জনার পঁচা দুগন্ধে শহরের পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর