ব্রেকিং:
বন্দুকযুদ্ধে যুবলীগ কর্মীসহ নিহত ২ বাল্য বিয়ে বন্ধ করতে গায়ে হলুদের অনুষ্ঠানে চাটখিলের ইউএনও হাজির চরকাকড়ায় মুজিববর্ষ উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন মৃত্তিকা বিজ্ঞানের ক্লাস নিলেন নোবিপ্রবি ভিসি লন্ডনে যেতে চান বেগম জিয়া, নির্বাসিত দলে পরিণত হচ্ছে বিএনপি! ‘অন্তঃস্বত্ত্বা’ বুবলীকে ডলার দিয়ে যুক্তরাষ্ট্র পাঠিয়েছেন শাকিব! দেশপ্রেমীরা দুর্নীতি করে না: পরশ করোনায় আক্রান্তদের ওপর এইচআইভির ওষুধ পরীক্ষা করবে জাপান দাড়ি, বোরকা ও ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্যও আটক করা হয় উইঘুরদের চাঁদপুরে আটদিনের বইমেলা শুরু অবৈধভাবে গ্রাহকের মিটার পরিবর্তন করায় আটক ১ নোয়াখালীতে অগ্নিকাণ্ডে অর্ধশত দোকান ছাই চীনকে ছয় ধরনের চিকিৎসা সরঞ্জাম দিল বাংলাদেশ আজও ক্ষত বয়ে বেড়াচ্ছে চুড়িহাট্টা সোনার দাম ফের বাড়ল মুক্তিযোদ্ধাদের জন্য মুজিববর্ষের উপহার ১৩ হাজার ৬৩৯ কোটি টাকার নয় প্রকল্প অনুমোদন ধর্ষকদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স নীতি’ ঘোষণা লাইসেন্স না থাকা ও অননুমোদিত বিজ্ঞাপন প্রকাশ, তিন ট্রাভেল এজেন্সি কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রীর রহস্যজনক মৃত্যু
  • বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩২৪

নোয়াখালী থেকে ৩ রোহিঙ্গার পাসপোর্ট পাওয়া নিয়ে তদন্তে পুলিশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তিন রোহিঙ্গা যুবকের পাসপোর্ট করার বিষয়ে তদন্তে নেমেছে পুলিশের জেলা বিশেষ শাখা (ডিএসবি)।এদিকে, ওই তিন রোহিঙ্গা যুবকের পাসপোর্টে ব্যবহৃত নাগরিকত্ব সনদ ও জন্ম নিবন্ধন সনদ সেনবাগের কাদরা ইউনিয়ন পরিষদ থেকে নেওয়া হয়নি বলে দাবি চেয়ারম্যান মোহাম্মদ কামরুজ্জামানের। তবে, ২০১৮ সালে ওই ইউনিয়ন থেকে দেওয়া নাগরিকত্ব সনদের সিরিয়াল নম্বরের সাথে রোহিঙ্গাদের পাসপোর্ট আবেদনের সাথে দেওয়া দুটি সনদের সিরিয়াল নম্বরের মিল পাওয়া গেছে। 

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা জানান, এ ঘটনায় ওই অফিসের কারও জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।চট্টগ্রামের আকবরশাহ এলাকা থেকে গত বৃহস্পতিবার গ্রেফতার তিন রোহিঙ্গা যুবক পুলিশকে বলেছে, তারা দালাল ধরে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করিয়েছে। তুরস্ক যাওয়ার আশায় তারা ঢাকা যাচ্ছিলেন ভিসার আবেদন করতে।

গ্রেফতার তিনজনের মধ্যে মোহাম্মদ ইউসুফ (২৩), তার ছোট ভাই মোহাম্মদ মুসার (২০) বাড়ি মিয়ানমারের মংডুর দুমবাইয়ে। আর মোহাম্মদ আজিজ ওরফে আইয়াজের (২১) বাড়ি মংডুর টালিপাড়ায়।আকবরশাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান  চৌধুরী জানান, ২০১৭ সালে আরাকানে মিয়ানমারের সেনাবাহিনীর অভিযান শুরুর পর তারা পালিয়ে বাংলাদেশে আসেন। কক্সবাজারের উখিয়ায় খাইয়াংখালী হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে থাকছিলেন তারা।

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা জানান, মোহাম্মদ ইউসুফ ও মোহাম্মদ মুসার পাসপোর্ট ইস্যু করা হয়েছে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর। তাদের বাবার নাম আলী আহমেদ, মায়ের নাম লায়লা বেগম। মোহাম্মদ ইউসুফের জাতীয় পরিচয়পত্র নম্বর ১৯৯৬৭৫১৮৭২১১১৫১৫৭, জন্ম তারিখ: ২৩ নভেম্বর ১৯৯৬, পাসপোর্ট নম্বর: উণ ০৩৪৭৩১৫, মোবাইল নম্বর ০১৮২৯৭৭৬৮৮৪, বৈবাহিক অবস্থা: অবিবাহিত, পেশা: প্রাইভেট সার্ভিস,  স্থায়ী ঠিকানা নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের নজরপুর গ্রাম।

এ বিষয়ে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা জানান, জেলা বিশেষ শাখা (ডিএসবি) কর্তৃক আবেদনপত্র যাচাই বাছাই করে রিপোর্ট দেওয়ার পরই সংশ্লিষ্ট ব্যক্তির নামে পাসপোর্ট ইস্যু করা হয়। ৩ রোহিঙ্গার পাসপোর্ট করার বিষয়ে নিজ অফিসের কারো জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।    

জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, ‘নোয়াখালীর সেনবাগের ঠিকানা ব্যবহার করে যে তিনজন রোহিঙ্গা বাংলাদেশি পাসপোর্ট নিয়েছে, এ ব্যাপারে আমরা তদন্ত শুরু করেছি। এ ঘটনায় যে তদন্ত কর্মকর্তা দায়িত্বে ছিলেন, যারা সার্টিফিকেট সৃজন করছে, যারা সত্যায়ন করেছে প্রত্যেকটা বিষয়ই তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। এর পেছনে জড়িত প্রত্যেককেই চিহ্নিত করা হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর