ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৩৫৬

নোয়াখালী টু ঢাকার ৫টি বাস কাউন্টারকে ২৯হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

নোয়াখালী টু ঢাকা রোডে সরকার কর্তৃক নির্ধারিত ৩০৩ টাকা ভাড়া কার্যকরীকরণে জেলা প্রশাসক জনাব তন্ময় দাস মহোদয়ের নির্দেশে সোনাপুর থেকে মাইজদি বাজার পর্যন্ত একুশে, হিমাচল ও লাল-সবুজ কাউন্টারকে নির্ধারিত মূল্য তালিকা না টানানো ও নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৯হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মো: রোকনুজ্জামান খান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী।

আদালত পরিচালনায় সহযোগিতা করেন দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ, নোয়াখালী।বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিচালিত অভিযানে মাইজদি বাজার থেকে সোনাপুর বাজার পর্যন্ত নোয়াখালী টু ঢাকা বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়- বাস কাউন্টারগুলোতে পূর্ব নির্ধারিত নন এসি গাড়ির ভাড়া ৩৮০ টাকার মূল্য তালিকা দৃশ্যমান। পূর্ব নির্ধারিত ভাড়া যাত্রীদের কাছ থেকে আদায় করছিল কাউন্টারগুলো।

এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ হিমাচল পরিবহনের ২টি কাউন্টার ১২হাজার টাকা, একুশে এক্সপ্রেসের ২টি কাউন্টারকে ১১হাজার টাকা ও লাল সবুজ পরিবহনের ১টি কাউন্টারকে ৬হাজারসহ সর্বমোট ২৯হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করে তা আদায় করা হয়। অভিযান পরিচালনার সময় ২টি কাউন্টার খালি রেখে কাউন্টার ম্যানেজার পালিয়ে যায়।

অভিযানের সময় প্রত্যেক বাস কাউন্টারে সাথে সাথে নতুন নির্ধারিত ৩০৩টাকা ভাড়ার তালিকা টাঙ্গিয়ে দেওয়া হয় এবং নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া নোয়াখালীস্থ কোন বাস কাউন্টার থেকে আদায় করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়। অপরদিকে আঞ্চলিক টান্সপোর্টেশন কমিটি (আরটিসি)র সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন খাতে শৃঙ্খলা আনয়নে পরিবহনগুলোর কাগজপত্র যাচাই করা হয় ও বিভিন্ন অনিয়মে দায়ে ২২শত টাকা জরিমানা করা হয়।জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান চলবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর