ব্রেকিং:
কৃষি ইনস্টিটিউটকে কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা সময়ের দাবী নোয়াখালীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার – ১ সুধারামে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন। নোয়াখালীতে মিনি ক্যাসিনো থেকে জুয়াড়ি আটক মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৩১

নোয়াখালী টু ঢাকার ৫টি বাস কাউন্টারকে ২৯হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

নোয়াখালী টু ঢাকা রোডে সরকার কর্তৃক নির্ধারিত ৩০৩ টাকা ভাড়া কার্যকরীকরণে জেলা প্রশাসক জনাব তন্ময় দাস মহোদয়ের নির্দেশে সোনাপুর থেকে মাইজদি বাজার পর্যন্ত একুশে, হিমাচল ও লাল-সবুজ কাউন্টারকে নির্ধারিত মূল্য তালিকা না টানানো ও নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৯হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মো: রোকনুজ্জামান খান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী।

আদালত পরিচালনায় সহযোগিতা করেন দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ, নোয়াখালী।বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিচালিত অভিযানে মাইজদি বাজার থেকে সোনাপুর বাজার পর্যন্ত নোয়াখালী টু ঢাকা বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়- বাস কাউন্টারগুলোতে পূর্ব নির্ধারিত নন এসি গাড়ির ভাড়া ৩৮০ টাকার মূল্য তালিকা দৃশ্যমান। পূর্ব নির্ধারিত ভাড়া যাত্রীদের কাছ থেকে আদায় করছিল কাউন্টারগুলো।

এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ হিমাচল পরিবহনের ২টি কাউন্টার ১২হাজার টাকা, একুশে এক্সপ্রেসের ২টি কাউন্টারকে ১১হাজার টাকা ও লাল সবুজ পরিবহনের ১টি কাউন্টারকে ৬হাজারসহ সর্বমোট ২৯হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করে তা আদায় করা হয়। অভিযান পরিচালনার সময় ২টি কাউন্টার খালি রেখে কাউন্টার ম্যানেজার পালিয়ে যায়।

অভিযানের সময় প্রত্যেক বাস কাউন্টারে সাথে সাথে নতুন নির্ধারিত ৩০৩টাকা ভাড়ার তালিকা টাঙ্গিয়ে দেওয়া হয় এবং নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া নোয়াখালীস্থ কোন বাস কাউন্টার থেকে আদায় করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়। অপরদিকে আঞ্চলিক টান্সপোর্টেশন কমিটি (আরটিসি)র সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন খাতে শৃঙ্খলা আনয়নে পরিবহনগুলোর কাগজপত্র যাচাই করা হয় ও বিভিন্ন অনিয়মে দায়ে ২২শত টাকা জরিমানা করা হয়।জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান চলবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর