ব্রেকিং:
দেশে থাকবে না কোন অবৈধ রেলওয়ে লেভেল ক্রসিং আন্দোলন নামতে অনীহা বিএনপির, চটেছেন তারেক রহমান তিন হাজার মিটার দৌড়ে ১৭ বছরের রেকর্ড ভাঙলেন রিংকি বাইডেনের শপথ ঘিরে যুক্তরাষ্ট্রের ৫০ অঙ্গরাজ্যে সতর্কতা প্রধানমন্ত্রী নিয়ে শিল্পকর্ম প্রদর্শনীতে মার্কিন রাষ্ট্রদূত সদর উপজেলার ব্রিকফিল্ডে কমলনগরের মাটি পাচার, ৯ ট্রাক্টরের জরিমানা দাগনভূঞায় এম্বুলেন্সে এসে ভোট দিয়ে ঢাকায় ফিরলেন রোগী বসুরহাটে জয় পেলেন কাদের মির্জা পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলায় বিজয়ী কাউন্সিলর নিহত ৪৬ পৌরসভায় আওয়ামী লীগের জয় আমি পৌরবাসীর সেবক হতে চাই আপনাদের এই ঋণ কোনদিন শোধ করতে পারব না পৌর নির্বাচনে থাকবে চার স্তরের নিরাপত্তা ভোটের মাঠে ৪ দলেই একক মেয়র প্রার্থী গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ রামগঞ্জে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ আওয়ামী লীগ প্রার্থী ওমর ফারুক খান জয়ী বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীরা জেনে নিন দেশে একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে নতুন ঠিকানায় যাওয়ার অপেক্ষায় খানসামার ৪১০ গৃহহীন পরিবার
  • রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

৩৮

নোয়াখালীর মামলা ঢাকায় স্থানান্তর চেয়েছে দুদক, হাইকোর্টের রুল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২০  

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে করা মামলা ঢাকায় স্থানান্তর চেয়ে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন।

রোববার (২০ ডিসেম্বর) সেই আবেদনের শুনানি নিয়ে মামলাটির কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্টের অবকাশকালীন একটি বেঞ্চ।

রুলে সেই মামলা কেন ঢাকায় স্থানান্তর করা হবে না তা জানতে চেয়েছেন আদালত।

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে ২০১৯ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ (দুদক) নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। এর মধ্যে নাজমুন নাহার তার স্ত্রী এবং আফরোজা আক্তার তার বোন। অপর আসামির নাম বিজন ভৌমিক।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, মামলাটি অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে। এই মামলায় দুদক ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা থেকে ঢাকায় স্থানান্তরের আবেদন করেছে। আজকে হাইকোর্ট মামলাটি ঢাকায় স্থানান্তরের রুল জারি করেছেন এবং মামলার কার্যক্রমের উপরে ছয় মাসের জন্য স্থগিত আদেশ দিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত মোট ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার সম্পত্তি অর্জন করেন। অর্জনকৃত ওই সম্পদ ভোগদখল রেখে প্রতারণামূলকভাবে মানি লন্ডারিং-সম্পৃক্ত অপরাধ, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থের উৎস গোপনের লক্ষ্যে হেবা দলিল সম্পাদন, দলিলে জাল জালিয়াতি এবং বেনামে সম্পদ অর্জন এবং ভুয়া প্রতিষ্ঠান মেসার্স ঐশী ট্রেডার্সের ব্যবসার আড়ালে মোট ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৯৬৬ টাকা অবৈধভাবে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।

প্রসঙ্গত, ১৫ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের করা বিচারাধীন দুই মামলা চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় বিশেষ জজের আদালত থেকে প্রত্যাহার করে উপযুক্ত অন্য আদালতে কেন বদলি করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে ওই দুই মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। দুদকের আবেদনে ওই আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর