ব্রেকিং:
শনিবার শ্রীলঙ্কা যাচ্ছে ১০ জনের বাংলাদেশ দল কৃষকের কাছ থেকে ধান কিনতে নীতিমালা হচ্ছে: কৃষিমন্ত্রী আওয়ামী লীগ আগের চেয়ে বেশি ঐক্যবদ্ধ: হানিফ আদালতের নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির রিফাত হত্যাকাণ্ডে মিন্নি জড়িত: তদন্ত কর্মকর্তা চালু হলো এনআইডি যাচাইয়ের গেটওয়ে ‘পরিচয়’ বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে দায়িত্ব পালনের আহ্বান পুরান ঢাকায় ভবন ধস: বাবা-ছেলের মৃতদেহ উদ্ধার ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে করণীয় এমপি’র সাঁড়াশি অভিযান: ইভটিজিং এবং স্কুল কলেজ ফাঁকিবাজি চলবে না দেশীয় অস্ত্রসহ তিনজন আটক নোয়াখালীতে সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন

বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৫ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৫৬৭

নোয়াখালীর ছাগলমারা খাল পুনঃখননের উদ্যোগ

প্রকাশিত: ২৯ জুন ২০১৯  

নোয়াখালী পৌর শহরের জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। মাইজদী পৌর বাজারের সামনে ছাগলমারা খাল দখলমুক্তকরণ ও পুনঃখনন কাজের উদ্বোধনের মধ্য দিয়ে এ উদ্যোগ গ্রহণ করা হয়। খালটি দখলমুক্ত করে পুনঃখনন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক তন্ময় দাস। এ সময় সদ্য নির্বাচিত নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান ও নোয়াখালী পৌরসভার সচিব শ্যামল কুমার দত্ত উপস্থিত ছিলেন।
পৌর বাসিন্দারা জানান, ছাগলমারা খালে একসময় জোয়ার-ভাটা হতো। কিন্তু পৌর প্রশাসনের উদাসীনতায় দিন দিন বেদখল হয়ে খালটি ড্রেনে পরিণত হয়েছে। কোথাও কোথাও খালের চিহ্নও নেই। তবে অনেক দেরিতে হলেও খালটি দখলমুক্ত করা ও পুনঃখননের উদ্যোগ নেয়ায় তারা কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছেন।
পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল বলেন, শুধু ছাগলমারা খাল নয়। পৌর এলাকার যেসব খাল ও ড্রেন বেদখল হয়েছে, সব পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। সেক্ষেত্রে যেকোনো প্রতিবন্ধকতা মোকাবেলা করতে পৌর কর্তৃপক্ষ প্রস্তুত।
জেলা প্রশাসক তন্ময় দাস বণিক বার্তাকে বলেন, নোয়াখালী পৌর শহরের জলাবদ্ধতার প্রধান কারণ ছাগলমারা খাল বেদখল হওয়া। তাই জলাবদ্ধতা লাঘবে জেলা প্রশাসন, পৌরসভা ও বিএডিসির সমন্বিত প্রচেষ্টায় এ খাল বেদখলমুক্ত ও পুনঃখননের কাজ হাতে নেয়া হয়েছে। এ কাজে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর