ব্রেকিং:
হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী! চাটখিলে শিক্ষা জরিপ বিষয়ক সভা অনুষ্ঠিত সোনাইমুড়ীতে ওপেন হাউজ ডে পালিত সুবর্ণচরে সফটস্কিল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঞ্চল্যকর মিলন হত্যা মামলায় নতুন মোড় যৌতুকের নেশায় পাগল স্বামী স্ত্রীকেও ছাড়লো না সোনাইমুড়ীতে জুয়ার বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান প্রেমিক প্রেমিকা হিসেবে সাংবাদিকরাই সেরা! লাশ কবরে যেভাবে রাখবেন যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীর মাথা ন্যাড়া করল স্বামী সৌরবিদ্যুতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ সৌদি আরবের কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল: খাদ্যমন্ত্রী দক্ষ জনশক্তির বিকল্প নেই: রাষ্ট্রপতি ক্ষুধা দূরীকরণে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ ঢাকায় ফিফা সভাপতি সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহযাত্রী নিহত বিদ্যুৎ কেড়ে নিল স্বপ্ন

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৪৬

নোয়াখালীর ছাগলমারা খাল পুনঃখননের উদ্যোগ

প্রকাশিত: ২৯ জুন ২০১৯  

নোয়াখালী পৌর শহরের জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। মাইজদী পৌর বাজারের সামনে ছাগলমারা খাল দখলমুক্তকরণ ও পুনঃখনন কাজের উদ্বোধনের মধ্য দিয়ে এ উদ্যোগ গ্রহণ করা হয়। খালটি দখলমুক্ত করে পুনঃখনন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক তন্ময় দাস। এ সময় সদ্য নির্বাচিত নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান ও নোয়াখালী পৌরসভার সচিব শ্যামল কুমার দত্ত উপস্থিত ছিলেন।
পৌর বাসিন্দারা জানান, ছাগলমারা খালে একসময় জোয়ার-ভাটা হতো। কিন্তু পৌর প্রশাসনের উদাসীনতায় দিন দিন বেদখল হয়ে খালটি ড্রেনে পরিণত হয়েছে। কোথাও কোথাও খালের চিহ্নও নেই। তবে অনেক দেরিতে হলেও খালটি দখলমুক্ত করা ও পুনঃখননের উদ্যোগ নেয়ায় তারা কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছেন।
পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল বলেন, শুধু ছাগলমারা খাল নয়। পৌর এলাকার যেসব খাল ও ড্রেন বেদখল হয়েছে, সব পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। সেক্ষেত্রে যেকোনো প্রতিবন্ধকতা মোকাবেলা করতে পৌর কর্তৃপক্ষ প্রস্তুত।
জেলা প্রশাসক তন্ময় দাস বণিক বার্তাকে বলেন, নোয়াখালী পৌর শহরের জলাবদ্ধতার প্রধান কারণ ছাগলমারা খাল বেদখল হওয়া। তাই জলাবদ্ধতা লাঘবে জেলা প্রশাসন, পৌরসভা ও বিএডিসির সমন্বিত প্রচেষ্টায় এ খাল বেদখলমুক্ত ও পুনঃখননের কাজ হাতে নেয়া হয়েছে। এ কাজে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর