ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

৬৩৫

নোয়াখালীর কৃতি সন্তান মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদের দাফন সম্পন্ন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

বীর মুক্তিযোদ্ধা, নোয়াখালীর কৃতি সন্তান, বিজিবির অসরপ্রাপ্ত কর্মকর্তা এডি আব্দুল মাজেদের দাফন সম্পন্ন হয়েছে।
রোববার সকাল ১১টায় নিজ গ্রামের বাড়ি নোয়াখালীর রামগতির বালুরচরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধিসহ ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিরা।

এর আগে সকালে সীমান্ত রক্ষীবাহিনী বিজিবির পক্ষে থেকে মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদের মরদেহে সম্মাননা জানানো হয়। জাতীয় পতাকায় আবৃত্ত মরহুমের মরদেহে রাষ্ট্রীয় সম্মাননা জানায় জেলা পুলিশ। এ সময় বিউগলে বাজে করুন সূর।

শনিবার রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় বিজিবির এই কর্মকর্তার মৃত্যু হয়। তিনি দীর্ঘ সাত বছর শারীরিক নানান জটিল রোগে ভুগছিলেন। হার্ট স্বচল রাখতে তার দেহে পেজ ম্যাকার বসানো ছিল। গেলো দু’বছর ধরে মুক্তিযোদ্ধা মাজেদ শয্যাশায়ী ছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮০ বছর। 

মৃত্যুর সময় তিনি দু’ছেলে, দু’মেয়ে, স্ত্রী ও নাতি-নাতনি এবং অজস্র গুণগাহী রেখে গেছেন।মুক্তিযুদ্ধে মেজর কাজী নুরুজ্জামানের নেতৃত্বে ৭ নম্বর সেক্টরের সদস্য হিসেবে স্বাধীনতা সংগ্রামে অংশ নেন আব্দুল মাজেদ।

৪০ বছরের কর্মজীবনে তিনি বিজিবির দ্বিশত বর্ষপূর্তি পদকসহ প্রায় ৯টি পদক অর্জন করেন। বিজিবির সদর দফতরের সিগন্যাল উইং, ঢাকা সদর বিজিবি, চট্টগ্রাম সদর সেক্টর, সিলেট, রাঙ্গামাটি, খুলনা, রামগড় ও সবশেষ অবসরে যাওয়ার আগে কুমিল্লায় ১৭ বিজিবিতে কর্মরত ছিলেন এডি আব্দুল মাজেদ।  

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর