ব্রেকিং:
অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী আর্জেন্টিনার এমন অসহায় আত্মসমর্পণ কেন? ২১ দিন বন্ধের পর সুপ্রিম কোর্ট খুলছে আজ মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস বিয়ের প্রলোভনে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষন হাতকড়াসহ আসামির পলায়ন পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা মুক্তিযোদ্ধা ভাতা ২ হাজার টাকা বৃদ্ধি গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা শিশুদের জন্য ৮০ হাজার ১৯০ কোটি টাকার বাজেট কৃষি যান্ত্রিকীকরণে ভর্তুকি বাড়বে একশটি অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে ১ কোটি কর্মসংস্থান নারী উন্নয়নে বরাদ্দ বেড়েছে ২৩ হাজার ৫০৫ কোটি টাকা শিক্ষা ও প্রযুক্তি খাতে মোট বাজেটের ১৫ দশমিক ২ শতাংশ ঢাকার পূর্বাচলে ৬০ হাজার ফ্ল্যাট তৈরির পরিকল্পনা প্রতিবন্ধীদের নিয়োগ দিলেই কর রেয়াত রেলপথ মন্ত্রণালয়ে ১৬ হাজার ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ অফিস-আদালতে ঈদের আমেজ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু আলজেরিয়ায় কোরআন মুখস্থ করলে জেল থেকে মুক্তি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া পাসওয়ার্ড: ‘বিশ্বমানের’ সিনেমা কি এমন হয়?
৪০৪

নোয়াখালীর কৃতি সন্তান মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদের দাফন সম্পন্ন

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

বীর মুক্তিযোদ্ধা, নোয়াখালীর কৃতি সন্তান, বিজিবির অসরপ্রাপ্ত কর্মকর্তা এডি আব্দুল মাজেদের দাফন সম্পন্ন হয়েছে।
রোববার সকাল ১১টায় নিজ গ্রামের বাড়ি নোয়াখালীর রামগতির বালুরচরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধিসহ ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিরা।

এর আগে সকালে সীমান্ত রক্ষীবাহিনী বিজিবির পক্ষে থেকে মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদের মরদেহে সম্মাননা জানানো হয়। জাতীয় পতাকায় আবৃত্ত মরহুমের মরদেহে রাষ্ট্রীয় সম্মাননা জানায় জেলা পুলিশ। এ সময় বিউগলে বাজে করুন সূর।

শনিবার রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় বিজিবির এই কর্মকর্তার মৃত্যু হয়। তিনি দীর্ঘ সাত বছর শারীরিক নানান জটিল রোগে ভুগছিলেন। হার্ট স্বচল রাখতে তার দেহে পেজ ম্যাকার বসানো ছিল। গেলো দু’বছর ধরে মুক্তিযোদ্ধা মাজেদ শয্যাশায়ী ছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮০ বছর। 

মৃত্যুর সময় তিনি দু’ছেলে, দু’মেয়ে, স্ত্রী ও নাতি-নাতনি এবং অজস্র গুণগাহী রেখে গেছেন।মুক্তিযুদ্ধে মেজর কাজী নুরুজ্জামানের নেতৃত্বে ৭ নম্বর সেক্টরের সদস্য হিসেবে স্বাধীনতা সংগ্রামে অংশ নেন আব্দুল মাজেদ।

৪০ বছরের কর্মজীবনে তিনি বিজিবির দ্বিশত বর্ষপূর্তি পদকসহ প্রায় ৯টি পদক অর্জন করেন। বিজিবির সদর দফতরের সিগন্যাল উইং, ঢাকা সদর বিজিবি, চট্টগ্রাম সদর সেক্টর, সিলেট, রাঙ্গামাটি, খুলনা, রামগড় ও সবশেষ অবসরে যাওয়ার আগে কুমিল্লায় ১৭ বিজিবিতে কর্মরত ছিলেন এডি আব্দুল মাজেদ।  

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর