ব্রেকিং:
সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’ শুরু এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ আগামীতে নোবিপ্রবিতে ৪ লেন সড়ক হবে নোয়াখালীতে বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৪৫০

নোয়াখালীর কৃতি সন্তান মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদের দাফন সম্পন্ন

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

বীর মুক্তিযোদ্ধা, নোয়াখালীর কৃতি সন্তান, বিজিবির অসরপ্রাপ্ত কর্মকর্তা এডি আব্দুল মাজেদের দাফন সম্পন্ন হয়েছে।
রোববার সকাল ১১টায় নিজ গ্রামের বাড়ি নোয়াখালীর রামগতির বালুরচরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধিসহ ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিরা।

এর আগে সকালে সীমান্ত রক্ষীবাহিনী বিজিবির পক্ষে থেকে মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদের মরদেহে সম্মাননা জানানো হয়। জাতীয় পতাকায় আবৃত্ত মরহুমের মরদেহে রাষ্ট্রীয় সম্মাননা জানায় জেলা পুলিশ। এ সময় বিউগলে বাজে করুন সূর।

শনিবার রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় বিজিবির এই কর্মকর্তার মৃত্যু হয়। তিনি দীর্ঘ সাত বছর শারীরিক নানান জটিল রোগে ভুগছিলেন। হার্ট স্বচল রাখতে তার দেহে পেজ ম্যাকার বসানো ছিল। গেলো দু’বছর ধরে মুক্তিযোদ্ধা মাজেদ শয্যাশায়ী ছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮০ বছর। 

মৃত্যুর সময় তিনি দু’ছেলে, দু’মেয়ে, স্ত্রী ও নাতি-নাতনি এবং অজস্র গুণগাহী রেখে গেছেন।মুক্তিযুদ্ধে মেজর কাজী নুরুজ্জামানের নেতৃত্বে ৭ নম্বর সেক্টরের সদস্য হিসেবে স্বাধীনতা সংগ্রামে অংশ নেন আব্দুল মাজেদ।

৪০ বছরের কর্মজীবনে তিনি বিজিবির দ্বিশত বর্ষপূর্তি পদকসহ প্রায় ৯টি পদক অর্জন করেন। বিজিবির সদর দফতরের সিগন্যাল উইং, ঢাকা সদর বিজিবি, চট্টগ্রাম সদর সেক্টর, সিলেট, রাঙ্গামাটি, খুলনা, রামগড় ও সবশেষ অবসরে যাওয়ার আগে কুমিল্লায় ১৭ বিজিবিতে কর্মরত ছিলেন এডি আব্দুল মাজেদ।  

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর