ব্রেকিং:
দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ নোয়াখালীর গ্লোবের করোনা ভ্যাকসিন তৈরির দাবি করোনায় মৃত লাশ দাফন কমিটির প্রশিক্ষণ প্লাজমা দিয়েছেন করোনা জয়ী চাটখিল থানার ওসি ৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ চাটখিলের মেয়ে করোনা রোগীদের অক্সিজেনের রেগুলেটর প্রদান চৌমুহনীর লঙ্গনখানায় অসহায় ছিন্নমূল মানুষের পাশে SSC (1972-2020) বেগমগঞ্জে সিএনজি চালককে পিটিয়ে হত্যা তুচ্ছ ঘটনায় বৃদ্ধা নারীকে পিটিয়ে হত্যা হতে চাইলাম শিক্ষক, বানাইলেন ম্যাজিস্ট্রেট দেশে একদিনে আরো ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৮৮ চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ জমির রেজিস্ট্রেশন ফি কমল সাবেক কূটনীতিকদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল সভা ৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে অনলাইন ক্লাস কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে করোনা ভ্যাকসিন অন্য দেশের চেয়ে দেশে করোনা পরিস্থিতি ভালো চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

৫৯৫

নোয়াখালীতে শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

নোয়াখালীর সুবর্ণচরে প্রাথমিক বিদ্যালয়ের নাসিম ফারুকি নামে এক সহকারি শিক্ষকের বিরুদ্ধে বদলী বাণিজ্যের অভিযোগ উঠেছে।
এ ঘটনায় তার অপসারণ ও বিচারের দাবিতে শনিবার নোয়াখালী প্রেসক্লাবের সামনে আমরা সুবর্ণচরবাসীর ব্যানারে মানববন্ধন হয়েছে।
আধাঘন্টা ব্যপী এ কর্মসূচিতে সুবর্ণচর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, তরুণ ও বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন, মো. রফিক উল্যাহ্, নুর হোসেন বাবু, নিজাম উদ্দিন, মহিম উদ্দিন ও তানভীর মাহমুদ প্রমুখ।
বক্তারা বলেন, নাসিম ফারুকির নিজ বাড়ি হাতিয়া উপজেলায় হলেও মিথ্যা তথ্য দিয়ে অবৈধভাবে তিনি সুবর্ণচর উপজেলার কোটায় প্রাথমিক বিদ্যালয়ে চাকরি নেন। এখানে এসে তিনি শুরু করেন বদলী বাণিজ্য। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সঙ্গে সখ্যতা গড়ে বদলী বাণিজ্য করে যাচ্ছেন।

নাসিম স্কুল চলাকালে ক্লাস না করিয়ে শিক্ষা অফিসারের কার্যালয়ে অবস্থান করেন বলেও অভিযোগ করেন তারা।
তার এসব অপকর্মের বিরুদ্ধে স্থানীয়রা অভিযোগ করলে নোয়াখালী সদর-সুবর্ণচর আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী তাকে এখান থেকে বদলির ডিও লেটার দেন। তা সত্ত্বেও তিনি আজ পর্যন্ত বদলি হননি। তিনি লাখ লাখ টাকার বিনিময়ে অবৈধভাবে হাতিয়া উপজেলার লোকজনকে সুবর্ণচর উপজেলায় বদলী করে আনেন। বক্তারা তার এমন বদলি বাণিজ্য ও নানা অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানান।

এ বিষয়ে জানতে চাইলে নাসিম ফারুকি জানান, শিক্ষকদের সাংগঠনিক দ্বন্দ্বের কারণে একটি মহল তার সুনাম ও সামাজিক অবস্থান ক্ষুন্ন করতে তার বিরুদ্ধে এসব করে বেড়াচ্ছে।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর