ব্রেকিং:
দেশে করোনা বিষয়ে সচেতনতা ও টিকাদানে সহায়তা করবে ফেসবুক সরকারি বিধি-নিষেধ মেনে চলতে বিশিষ্ট নাগরিকদের আহ্বান পর্যায়ক্রমে দেশের সবাইকে টিকার আওতায় নিয়ে আসা হবে: প্রধানমন্ত্রী চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা করোনায় আক্রান্ত হলে কতদিন পর টিকা নিতে পারবেন নিত্যপণ্য পরিবহনে সহায়তায় মন্ত্রণালয়ের হটলাইন চালু লকডাউনে বিশেষ প্রয়োজনে ব্যাংক খুলতে নির্দেশ জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ আগামীকাল থেকে সর্বাত্মক লকডাউনে যাচ্ছে দেশ দেশে একদিনে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে রমজানে বেঁধে দেওয়া হলো ৬ পণ্যের দাম এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ টিকা কিনতে বিশ্বব্যাংকের সঙ্গে ৪৩৩০ কোটি টাকার ঋণচুক্তি সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী থানাসহ গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় নিরাপত্তা জোরদার লকডাউনে চলাচল করতে ‘মুভমেন্ট পাস’ নেবেন যেভাবে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ এটিএম বুথ থেকে তোলা যাবে এক লাখ টাকা লকডাউনে খাদ্য সহায়তা পাবে সোয়া কোটি দরিদ্র পরিবার মিরাজের মেডিকেলে ভর্তির দায়িত্ব নিলেন নোয়াখালীর ডিসি
  • মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

নোয়াখালীতে ভাবী হত্যায় দেবরের যাবজ্জীবন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মার্চ ২০২১  

ভাবীকে পিটিয়ে হত্যার ঘটনায় আহসান উল্যাহ হাসান(২৩) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নোয়াখালীর একটি আদালত। একইসঙ্গে তাকে আরও ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দরাপপুর গ্রামে মাদকের টাকা না পেয়ে এ হত্যাকাণ্ড ঘটায় আসামি।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমেদ এই মামলার রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামি আহসান উল্যাহ হাসান বেগমগঞ্জ উপজেলার দরাপপুর গ্রামের করিম উদ্দিন ভূইঁয়া বাড়ীর মো. নুরুল ইসলামের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, মাদকের টাকা না পেয়ে ২০১৫ সালের ১২ অক্টোবর সকাল সাড়ে ১১টার দিকে তার বড় ভাইয়ের স্ত্রী শিউলি আক্তারকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে হাসান। পরে নিহতের মেয়ের চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এসে হাসানকে আটক করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। পরে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় নিহতের চাচা আবুল হাসেম বাদী হয়ে ১২ অক্টোবর বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিজের দায় স্বীকার করে জবানবন্দী দেন হাসান।

এই মামলায় আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল ও আসামি পক্ষের স্টেট ডিফেন্স ছিলেন অ্যাডভোকেট নাজিমুর রশিদ।

পিপি গুলজার আহমেদ জুয়েল জানান, বেগমগঞ্জ থানার এসআই মিজানুর রহমান পাঠান দীর্ঘ তদন্ত শেষে গত ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন। আদালত ১১ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এবং গ্রেপ্তার আসামির পক্ষে কোনো আইনজীবী নিযুক্ত না করায় তার পক্ষে স্টেট ডিফেন্স নিযুক্ত করেন।

নিযুক্ত স্টেট ডিফেন্স প্রসিকিউশন পক্ষের সাক্ষীদের জেরা করেন। আসামির বয়স বিবেচনা করে সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।