ব্রেকিং:
ফুলগাজীতে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ লক্ষ্মীপুরে সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ ফোরামের মতবিনিময় সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লক্ষ্মীপুরে মানববন্ধন রামগঞ্জে ৭টি ক্লিনিকে অভিযান করুণানগরে মাস্ক অভিযান! ১২ জনকে জরিমানা।। ফেনীতে আবার বাড়ছে করোনা সংক্রমণ কোম্পানীগঞ্জে কলেজছাত্র অপহরণ চাটখিলকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণার লক্ষ্যে মানববন্ধন ফেনীতে প্রতি মাসে ১০ জন ধর্ষণের শিকার অজানাকে জানিয়ে দেয় রাবির রহস্যময় জাদুঘর মূর্তি ও ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জনের মৃত্যু জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন বিনামূল্যে প্যাডসহ সব ধরনের স্যানিটারি পণ্য দেবে স্কটল্যান্ড রোহিঙ্গা সংকট নিরসনে ওআইসির অব্যাহত সমর্থন চায় বাংলাদেশ শেখ হাসিনার সরকার উন্নয়ন বান্ধব: কাদের অর্থনীতি চাঙ্গা রাখতে নতুন কর্মকৌশল করোনা চিকিৎসাকর্মীদের ভাতা প্রদান শুরু শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

৩৭

নোয়াখালীতে বাল্য বিবাহ পণ্ড, মেয়ের বাবার অর্থদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

নোয়াখালীর চাটখিল উপজেলায় বাল্য বিবাহ পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় মেয়ের বাবাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে উপজেলার মোহাম্মদ পুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামের তফদার বাড়ির আলি আহমদের অপ্রাপ্ত বয়স্ক মেয়ে সুমাইয়া আক্তারের সাথে পাশের ইউনিয়নের এক যুবকের সাথে বিয়ের আয়োজন করা হয়।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালে মোহাম্মদ মোসা দুপুর ২টার দিকে মেয়ের বাড়িতে অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করে দেন। একই সাথে বাল্য বিবাহ নিরোধ আইনে মেয়ের বাবাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চাটখিলের ইউএনও আবু সালে মোহাম্মদ মোসা বিষয়টি নিশ্চিত করে বলেন, বর আসার আগেই ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিয়ে বন্ধ করে দেয়া হয়। এ সময় পরিবারের কাছে মেয়ের পূর্ণাঙ্গ বয়স হওয়ার আগে বিয়ে দিবেন না মর্মে একটি অঙ্গীকার নামা নেয়া হয়।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর