ব্রেকিং:
মুজাক্কির হত্যার প্রতিবাদ তামিমার ঝুলন্ত মরদেহ উদ্ধার !!! করোনায় ২৪ ঘণ্টায় আরো ৮ মৃত্যু পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেলল বাংলাদেশ চা উৎপাদনে বৃহত্তর চট্টগ্রামকে ছাড়িয়ে গেছে পঞ্চগড় আলোর ফেরিওয়ালা পলান সরকারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ আধুনিক পুলিশ মোতায়েন হবে তিন পার্বত্য জেলায় জট খুলেছে ড্রাইভিং লাইসেন্সের ঋণ নিয়ে নয়ছয় করলে কঠোর শাস্তি আঙ্গুলের ছাপ দিয়ে অপরাধী শনাক্তে র‌্যাব এনেছে ওয়াইভিএস বেসরকারি ভবে বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতি জেলাপর্যায়ে বিশ্ববিদ্যালয় করে দিচ্ছে সরকার :প্রধানমন্ত্রী ভাসানচরে রোহিঙ্গাদের দেয়া সুযোগ-সুবিধায় ওআইসি’র সন্তোষ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি রোহিঙ্গা ক্যাম্পে সতর্কতার সঙ্গে কাজ করতে বলেছে সংসদীয় কমিটি আজ থেকে দুই মাস ইলিশ ধরা নিষিদ্ধ শুরু হলো অগ্নিঝরা মার্চ ২৭ পৌরসভায় আওয়ামী লীগের জয়, বিএনপি একটিতে ৩১ লাখ ছাড়াল দেশে করোনা টিকা গ্রহণকারীর সংখ্যা ই-নামজারি অটোমেশন ও ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা
  • মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

নোয়াখালীতে প্রতারণা করে অর্থ আত্মসাৎ; ৩ প্রতারক আটক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

নোয়াখালীতে মসজিদ ও মাদরাসার ভবন নির্মানে বৈদিশিক অর্থ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার মাধ্যমে ১ কোটি ১৩ লক্ষ টাকা প্রতারণার দায়ে ৩ জনকে আটক করেছে সিআইডি। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশ সুপার মোঃ বশির আহমেদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্যকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।  তিনি আরো জানান, শনিবার  দুপুরে তাদের কোর্টে সোপর্দ করে রিমান্ড চাইবে সিআইডি পুলিশ।  

আটককৃতরা হলো- নারায়ণগঞ্জের  আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া প্রকাশ কামাল প্রকাশ ফয়সল (৫১),যশোরের  বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে  হাবিবুর রহমান প্রকাশ দ্বীপু প্রকাশ শরিফুল ইসলাম (২৫) ও নরসিংদী সদর উপজেলার  খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম প্রকাশ জামেলা বেগম (৪০)।

প্রেস ব্রিফিংয়ে সিআইডির পুলিশ সুপার মোঃ বশির আহমেদ  জানান, নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভীবাজার ও জামালপুর জেলার ৬ জন ব্যক্তি থেকে বিভিন্ন ভাবে প্রতারণা করে তারা ধাপে ধাপে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এরপর নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার প্রতারণার শিকা  এক ব্যাক্তি সোনাইমুড়ি থানায় একটি প্রতারণার  মামলা দায়ের করেন মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারুক। এরপর সিআইডির এস আই আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে।

তিনি আরো জানান, তারা একটি সঙ্গবদ্ধ চক্র গঠন করে মানুষদের কৌশলে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের কাউকে সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা বা কাউকে নতুন বিল্ডিং করিয়ে দিবে টাকা হাতিয়ে নেয়। এসময় তাদের কাছ থেকে কৌশলে বিভিন্ন জমি-জমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যায়। এ সব প্রতারণার শিকার মানুষেদেরকে নগদ অর্থ বিনিয়োগ করার জন্য প্রলুব্ধ করে। 

এই মামলার তদন্তকালে নোয়াখালীসহ  ৫ জেলার ৭ জন ব্যক্তি থেকে এইভাবে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা আত্মসাৎ করে। তাদের গ্রেফতারের খবরে প্রতারনার শিকার আরো লোকজন ইতিমধ্যে সিআইডির সঙ্গে যোগাযোগে করছে।