ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৪৮০

নোয়াখালীতে দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

নোয়াখালী সদর ও কবিরহাটে ২০২০ সালের দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এমনকি টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদেরও অর্থের বিনিময়ে সুযোগ দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার মেজর মান্নান দারুল উলুম দাখিল মাদরাসা এবং কবিরহাটের আবদুল্লাহ মিয়ারহাট হামিদিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, দাখিল পরীক্ষায় ফরম পূরণের বোর্ড নির্ধারিত ফি এক হাজার আটশ টাকা। কিন্তু তাদের কাছ থেকে নেয়া হচ্ছে সর্বনিম্ন তিন হাজার পাঁচশ টাকা। এছাড়া বিভিন্ন বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে বিষয় প্রতি বাড়তি দুইশ টাকা করে নেয়া হচ্ছে।

এ বছর মেজর মান্নান দারুল উলুম দাখিল মাদরাসা থেকে ৫৬ জন, কবিরহাটের আবদুল্লাহ মিয়ারহাট হামিদিয়া দাখিল মাদরাসা থেকে ৪৫ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে।

পরীক্ষার্থী রিয়াদ হোসেনের বাবা মজিবুল হক বলেন, আমি নিম্নবিত্ত আয়ের মানুষ। ছেলের পড়াশোনার খরচ চালাতেই কষ্ট হয়। তার ওপর ফরম পূরণ ফি প্রায় দ্বিগুণ।

তিনি আরো বলেন, আমরা প্রতিবাদ করায় শিক্ষকরা আমাদের সন্তানদের পরীক্ষা দিতে দেবেন না বলে হুমকি দিয়েছেন। আমরা এ বিষয়ে ইউএনও’র কাছে অভিযোগ করেছি।

আবদুল্যাহ মিয়ারহাট হামিদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আবদুর রহিম জানান, পরীক্ষার্থীদের কাছ থেকে বোর্ড নির্ধারিত ফি আদায় করা হয়েছে। অতিরিক্ত যে টাকা নেয়া হচ্ছে তা কোচিং ফি।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুব্রত রায় বলেন, অভিযোগ পেয়ে অতিরিক্ত টাকা ফেরত দিতে মাদরাসা সুপারদের নির্দেশ দেয়া হয়েছে। টাকা ফেরত না দিলে ব্যবস্থা নেয়া হবে।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর