ব্রেকিং:
রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি আজ নোয়াখালীর নামকরণের ইতিহাস ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন হচ্ছে নোবিপ্রবিতে শূন্য আসনের ভর্তির সাক্ষাৎকার ১৫ ডিসেম্বর কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ নোবিপ্রবির কাওছার বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতির ইন্তেকাল উগান্ডায় ভূমিধসে ১৬ জনের মৃত্যু ২৫৭ টাকা নিয়ে ঢাকায় আসা সেই ছেলেটি আজ শ্রেষ্ঠ অভিনেতা গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ ঢাবি’র ৫২তম সমাবর্তন আজ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন নোয়াখালী থেকে আনসারুল্লাহর চার জঙ্গি গ্রেফতার সুপারির পাতায় মামুনের সাত পণ্য নোয়াখালীর গর্ব জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশীর জন্মদিন নোয়াখালী সরকারি মহিলা কলেজের ২ ছাত্রীর যৌনতার ফাঁদ ৪৫ টাকা দরে টিসিবি`র মাধ্যমে পেঁয়াজ বিক্রি হচ্ছে নোয়াখালীতে বাড়ি ফেরা হলো না বাবার সোনাইমুড়ীতে জায়গা জমি সংক্রান্ত বিরোধে দুইজনকে কুপিয়ে জখম সেনাবাহিনী প্রধান মিয়ানমার যাচ্ছেন আজ

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৭৫

নোয়াখালীতে দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

নোয়াখালী সদর ও কবিরহাটে ২০২০ সালের দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এমনকি টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদেরও অর্থের বিনিময়ে সুযোগ দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার মেজর মান্নান দারুল উলুম দাখিল মাদরাসা এবং কবিরহাটের আবদুল্লাহ মিয়ারহাট হামিদিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, দাখিল পরীক্ষায় ফরম পূরণের বোর্ড নির্ধারিত ফি এক হাজার আটশ টাকা। কিন্তু তাদের কাছ থেকে নেয়া হচ্ছে সর্বনিম্ন তিন হাজার পাঁচশ টাকা। এছাড়া বিভিন্ন বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে বিষয় প্রতি বাড়তি দুইশ টাকা করে নেয়া হচ্ছে।

এ বছর মেজর মান্নান দারুল উলুম দাখিল মাদরাসা থেকে ৫৬ জন, কবিরহাটের আবদুল্লাহ মিয়ারহাট হামিদিয়া দাখিল মাদরাসা থেকে ৪৫ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে।

পরীক্ষার্থী রিয়াদ হোসেনের বাবা মজিবুল হক বলেন, আমি নিম্নবিত্ত আয়ের মানুষ। ছেলের পড়াশোনার খরচ চালাতেই কষ্ট হয়। তার ওপর ফরম পূরণ ফি প্রায় দ্বিগুণ।

তিনি আরো বলেন, আমরা প্রতিবাদ করায় শিক্ষকরা আমাদের সন্তানদের পরীক্ষা দিতে দেবেন না বলে হুমকি দিয়েছেন। আমরা এ বিষয়ে ইউএনও’র কাছে অভিযোগ করেছি।

আবদুল্যাহ মিয়ারহাট হামিদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আবদুর রহিম জানান, পরীক্ষার্থীদের কাছ থেকে বোর্ড নির্ধারিত ফি আদায় করা হয়েছে। অতিরিক্ত যে টাকা নেয়া হচ্ছে তা কোচিং ফি।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুব্রত রায় বলেন, অভিযোগ পেয়ে অতিরিক্ত টাকা ফেরত দিতে মাদরাসা সুপারদের নির্দেশ দেয়া হয়েছে। টাকা ফেরত না দিলে ব্যবস্থা নেয়া হবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর