ব্রেকিং:
ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বে মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি আন্তর্জাতিক বাজারে ২ বছরের মধ্যে তেলের দাম সর্বোচ্চ করোনার অতি উচ্চ ঝুঁকিতে দেশের ৪০ জেলা মানুষের মতো বিরল এক প্রাণী, হামলায় অনেকে রক্তাক্ত! উত্তপ্ত ম্যাচে ১০০ মিনিটের গোলে জিতলো ব্রাজিল ফেসবুক হ্যাক ঠেকাতে ডিবির সাত নির্দেশনা
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

নোয়াখালীতে উদ্যোক্তাদের মাঝে ৬০ লাখ টাকার চেক বিতরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ মে ২০২১  

নোয়াখালীতে করোনায় ক্ষতিগ্রস্ত কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (সিএমএসএমই) উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের ঋণ কর্মসূচির আওতায় চেক বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

খোরশেদ আলম খান বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশের অর্থনীতি সচল রাখতে প্রধানমন্ত্রী এসব শিল্প প্রতিষ্ঠানগুলোর জন্য স্বল্প সুদে ওয়ার্কিং ক্যাপিটাল সুবিধা প্রদানের লক্ষ্যে মোট ২০ হাজার কোটি টাকার ঋণ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন।

তিনি আরো বলেন, আজ নোয়াখালী জেলার ১৭ জন উদ্যোক্তাদের মাঝে মোট ৬০ লাখ টাকার ঋণের চেক বিতরণ করা হলো। ভবিষ্যতে পর্যায়ক্রমে এই ঋণ কর্মসূচির অর্থ সঠিকভাবে কাজে লাগিয়ে করোনায় ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য উদ্যোক্তাদের এ ঋণ সহায়তা দেয়া হলো।

জেলার বিসিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মাহবুব উল্যাহ বলেন, করোনা পরিস্থিতিতে পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে লক্ষ্য কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতে আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় প্রধানমন্ত্রীর অনুদান বাবদ বিসিকের অনুকূলে বরাদ্দকৃত প্রাথমিকভাবে ১০০ কোটি টাকার মধ্যে নোয়াখালী জেলায় মোট ৮০ লাখ টাকা ঋণ প্রদান করা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন বলেন, করোনার সংক্রমণ বিস্তাররোধে সরকারের সৃষ্ট লকডাউনের ফলে ব্যবসায়ী ও উদ্যোক্তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের এই ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজ ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের জন্য আশীর্বাদ স্বরূপ।

ঋণের চেক পেয়ে জনতা মিলের মালিক মনিরুল ইসলাম মকুল বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত প্যাকেজের টাকা পেয়ে আমি অত্যন্ত খুশি। নোয়াখালী জেলা প্রশাসন ও বিসিক এর সার্বিক সহযোগিতায় ১০ লাখ টাকার ঋণের চেক হাতে পেলাম। সে জন্য আমি তাদের আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি।

চেক বিতরণ অনুষ্ঠানে বিসিক কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।