ব্রেকিং:
লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সোনাগাজীতে মাদকসেবীর হামলায় আহত ৩ জন হাসপাতালের টয়লেটে মিলল নবজাতকের লাশ প্রাইভেটকার উদ্ধারের ঘটনায় সেই ৩ ছিনতাইকারী গ্রেফতার সাউথ আফ্রিকায় নিজ দোকানে কর্মচারীর হাতে খুন ফেনী জেনারেল হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার দেশে একদিনে ৩২ মৃত্যু, শনাক্ত ১২৭৫ ‘সিলেটে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না’ জবানবন্দি দিলেন এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার তরুণী উদ্বোধনের অপেক্ষায় হাওরের অলওয়েদার সড়ক একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু ভারতে স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধে দুদকের ২৫ দফা বাস্তবায়ন নিয়ে রিট দাড়ি কেটে ছদ্মবেশে ভারতে পালানোর চেষ্টা করছিলেন ধর্ষক সাইফুর আপিল বিভাগেও জামিন পেলেন না ডেসটিনির এমডি সঙ্গী পরকীয়ায় জড়িয়েছে কিনা বুঝে নিন পাঁচ লক্ষণে ইনডেমনিটি অধ্যাদেশ: সভ্যতা ও মানবতার কালো অধ্যায় বাফুফেকে নিয়ে মানহানিকর কিছু লিখলেই মামলা ভ্যাকসিন সমান প্রাপ্তি নিশ্চিতের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ সিঙ্গাপুর যেতে করোনা সনদ আর লাগবে না বিশ্ব নদী দিবস আজ
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

২৪

নোবিপ্রবি উপাচার্যকে স্বপরিবারে হত্যার হুমকি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২০  

অপরিচিত নাম্বার থেকে ফোন করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের কাছ থেকে চাঁদা দাবি করা হয়। এ সময় টাকা দিতে অসম্মতি জানালে তাঁকে স্বপরিবারে হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ঘটনার বর্ণনা দিয়ে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, গত মঙ্গলবার (১৮ আগস্ট) ০১৮২৬৭৫২৬১৪- নাম্বার থেকে ফোন করে নিজেকে সর্বহারা জলদস্যু নেতা মহিউদ্দিন পরিচয় দিয়ে আমার কাছে চাঁদা দাবী করেন। এসময় টাকা দিতে অস্বীকার করলে মহিউদ্দিন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং শেষে স্বপরিবারে হত্যার হুমকি দেয়। 

এ ঘটনায় নিরাপত্তার জন্য ধানমন্ডি মডেল থানায় তাৎক্ষণিক একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। একইসঙ্গে তিনি জীবননাশের হুমকি প্রদানকারী ব্যক্তির বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।

উপাচার্য আরো বলেন, ধানমন্ডি মডেল থানার অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া ফোন ট্র্যাকিং করে জানতে পেরেছেন এই নাম্বারটি ঢাকার পল্লবী থানার নেটওয়ার্কের অধীনে রয়েছে। তবে এ পর্যন্ত দোষীদের সাব্যস্ত করা সম্ভব হয়নি বলেও জানান তিনি। 

এই ঘটনার কিছু দিন পরেই গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) নোবিপ্রবি উপাচার্যের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করা হয়। তার আইডি থেকে পরিচিত কয়েকজনকে ইনবক্সে মেসেজ দিয়ে ০১৮৮৯৬৭৭২৬৪- নম্বরের বিকাশ অ্যাকাউন্টে ২ হাজার টাকা পাঠাতে বলা হয়। 

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে ফেসবুকে আইডি হ্যাকের বিষয়টি জানিয়ে উক্ত আইডির মেসেজ এড়িয়ে যেতে অনুরোধ করেন উপাচার্য। একইসঙ্গে উপাচার্যের মান ক্ষুণ্ণ করায় তার ব্যক্তিগত সচিব আবু জুবায়ের নোয়াখালীর সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন। 

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর