ব্রেকিং:
ঢাকার চারপাশে হচ্ছে ৬ স্যাটেলাইট সিটি ৬ কোটির বেশি মানুষ পেয়েছে সরকারি ত্রাণ আফ্রিকায় শ্রমবাজারের নতুন সম্ভাবনা দেখছে বাংলাদেশ প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা দেবে, এমন চিন্তা সরকারের ‘ডাকযোগে’ আম লিচু পৌঁছে যাবে বিভিন্ন বাজারে ‘ইভেরা টুয়েলভ’ সেবনে ১১ পুলিশ সদস্যের পাঁচদিনেই করোনা নেগেটিভ! সাত হাজার পরিবারকে উপহার দিচ্ছে বেজা শুরু হয়েছে প্রশাসনে শেখ হাসিনার শুদ্ধি অভিযান আমলাদের ভুল শুধরে দিলেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

৭৫৩

নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় এবার গড় পাসের হার ৬১ দশমিক ৮৫ শতাংশ।গত সোমবার (৪ নভেম্বর) রাত আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন।

ফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন, শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক অধ্যাপক  ড. নেওয়াজ মো. বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক  মমিনুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকরা।

এবারের ইউনিটভিত্তিক পরীক্ষার্থীর পাসের হার যথাক্রমে ‘এ’ ইউনিটে ৭১ দশমিক ২৩ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭৩ দশমিক ৫৯ শতাংশ, ‘সি’ ইউনিটে ৬২ দশমিক ৭৫ শতাংশ, ‘ডি’ ইউনিটে ৪৯ দশমিক ৪৬ শতাংশ, ‘ই’ ইউনিটে ৪৪ দশমিক ৮৯ শতাংশ এবং ‘এফ’ ইউনিটে ২৭ দশমিক ৮৫ শতাংশ। ছয় ইউনিটের অধীনে এবার ৩০টি বিভাগে সর্বমোট ১ হাজার ২৮৫ জন (কোটা ছাড়া) শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, গত ১ ও ২ নভেম্বর নোবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর মোট আবেদন পড়েছিল ৬৮ হাজার ৭৬০টি। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৬ হাজার ৭৫৫ জন। গড় উপস্থিতির হার ৮২ দশমিক ৫৪ শতাংশ।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর