ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬১৮

নৌকা ডুবিতে ২৭ বাংলাদেশির মরদেহ শনাক্ত

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে নিহতদের মধ্যে ২৭ জন বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।
এর আগে গেল বৃহস্পতিবার রাতে অবৈধভাবে সংঘাতময় লিবিয়ার জুয়ারা থেকে ইউরোপে যাওয়ার পথে নৌকা ডুবে প্রায় ৬০ জন অভিবাসীর মৃত্যু হয়। 

রেড ক্রিসেন্টের পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন বিভাগের প্রোগ্রাম অফিসার সাইয়্যেদা আবিদা ফারহীন বলেন, তিউনিসিয়া রেড ক্রিসেন্টের মাধ্যমে যে তথ্য পেয়েছেন তাতে ওই নৌকায় ৮৫ থেকে ৯০ জন আরোহী ছিলেন। 

তিনি বলেন, আরোহীদের মধ্যে ৫০ থেকে ৫৫ জন বাংলাদেশি থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে নিহতদের মধ্যে বাংলাদেশির সংখ্যা আগের চেয়েও বেশি হতে পারে।

ফারহীন আরো বলেন, এ পর্যন্ত মোট ২৭ জন বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে। তাদের অধিকাংশের বাড়ি সিলেট, মাদারীপুর ও নোয়াখালী জেলায়।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, তিউনিসিয়ায় নৌকা ডুবিতে হতাহত ও নিখোঁজদের পরিচয় জানার পাশাপাশি দেশে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ স্থাপনে কাজ করছে তারা।

ওই নৌযাত্রীরা সংঘাতময় লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যেতে বৃহস্পতিবার সন্ধ্যায় রওনা হয়েছিলেন। ভোররাতে তিউনিসিয়া উপকূলে আরেকটি ছোট নৌকায় তাদের ওঠানোর পর যাত্রীর ভারে তা ডুবে যায়। তিউনিসিয়ার জেলেরা সাগর থেকে ১৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেন, তাদের মধ্যে ১৪ জন বাংলাদেশি।

পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন রোববার সাংবাদিকদের বলেছিলেন, ওই নৌকার আরোহীদের মধ্যে ৩০ থেকে ৩৫ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে তিউনিসিয়ায় বাংলাদেশের দূতাবাস না থাকায় লিবিয়া দূতাবাসের একজন কর্মকর্তাকে সেখানে পাঠানো হয়েছে বলে জানান মন্ত্রী।

এ বিষয়ে যে কোনো তথ্য জানার জন্য স্বজনদেরকে ০০৮৮ ০১৮১১ ৪৫৮৫২১ (২৪ ঘণ্টা), ০০৮৮ ০১৮১১ ৪৫৮৫২৪ (৯টা থেকে ৩.৩০ টা, অফিস চলাকালীন), ০০৮৮ ০২ ৪৯৩৫৪২৪৬ (৯টা থেকে ৩.৩০ টা, অফিস চলাকালীন) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর