ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

৬৮৭

নোয়াখালীতে ডিএসবির দুই এএসআই প্রত্যাহার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তিন রোহিঙ্গা পাসপোর্ট করার ঘটনায় ডিএসবির দুই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন-আবুল কালাম ও নুরুল হুদা।শনিবার রাতে এক আদেশে তাদের জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন নোয়াখালীর এসপি মো. আলমগীর হোসেন।  

এসপি জানান, ৬ সেপ্টেম্বর বাংলাদেশি পাসপোর্টধারী তিন রোহিঙ্গা তরুণকে চট্টগ্রামের আকবরশাহ থেকে আটক করে পুলিশ। তারা দালালের মাধ্যমে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করার কথা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে। ওই তিন তরুণ তাদের পাসপোর্ট আবেদনে জেলার সেনবাগের কাদরা ইউপির বাসিন্দা দেখিয়ে জন্ম নিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদ জমা দেয়। 

তিনি আরো জানান, কাদরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কামরুজ্জামানের দাবি, তিন রোহিঙ্গা তরুণের নামে জন্ম নিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদের যে কপি পাসপোর্ট অফিসে জমা দেয়া হয়েছে, সেরকম কোনো সনদ তিনি দেননি। তাদের জন্ম নিবন্ধন সনদে ইস্যুর তারিখ ২০১৫ সালের ২৮ জানুয়ারি দেখানো হয়েছে। কিন্তু ইউপির নিবন্ধন রেজিস্ট্রার বা অনলাইন সার্ভারে এর কোনো অস্তিত্ব নেই। মুসা ও আজিজের নামে দুটি নাগরিকত্ব সনদেই সিরিয়াল নম্বর দেয়া হয়েছে ১৪৮৭। অথচ একটি নম্বরে একাধিক সনদ দেয়ার সুযোগ নেই। চেয়ারম্যান জন্ম নিবন্ধন সনদগুলো সম্পূর্ণ ভুয়া ও জালিয়াতি বলে জানিয়েছেন। 

এসপি মো. আলমগীর হোসেন জানান, ওই ঠিকানা যাচাইয়ের পর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে প্রতিবেদন দেয়ার দায়িত্বে ছিলেন ডিএসবির এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদা। বৃহস্পতিবার এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদাকে কারণ দর্শানোর আদেশ দেয়া হয়। শুক্রবার তাদের কাছ থেকে জবাব পাওয়া গেছে। সেই জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

তিনি আরো জানান, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত এসপি মো. শাহজাহান শেখকে পুরো বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সোমবার তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। 

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর