ব্রেকিং:
পদ্মার সোয়া দুই কিলোমিটার দৃশ্যমান মাদক রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান খালেদা-তারেকের রাজনীতি করার অধিকার নেই বাসচাপায় নির্মাণ শ্রমিকের করুন মৃত্যু ভিকটিমের সাক্ষ্যে কাঁদলো সবাই চৌমুহনী বাজারের ব্যবসায়ীদের মানববন্ধন তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ নোয়াখালী ডিবি ইউনিট নোয়াখালীর নতুন থানা ভাষানচর মা ইলিশ রক্ষায় প্রশাসনের সাঁড়াশি অভিযান অটোরিকশা কেড়ে নিল হাজারো স্বপ্ন চুরির ১২ ঘন্টার মধ্যেই পুলিশের অ্যাকশন ‘ভোলার ঘটনায় কেউ কর্তব্যে অবহেলা করলে ব্যবস্থা’ ২০ নভেম্বরের মধ্যে ছাপা হবে প্রাথমিকের সব বই জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ শপথ নিলেন নতুন ৯ বিচারপতি বিএনপির এমপি হারুন অর রশীদের ৫ বছরের কারাদণ্ড আট ট্রাভেল এজেন্সির লাইসেন্স বাতিল সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন ডোবা থেকে যুবকের গলিত লাশ উদ্ধার নোয়াখালী পুলিশ ৬ ক্যাটাগরিতে পুষ্কার অর্জন

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৬০

নোয়াখালীতে ডিএসবির দুই এএসআই প্রত্যাহার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তিন রোহিঙ্গা পাসপোর্ট করার ঘটনায় ডিএসবির দুই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন-আবুল কালাম ও নুরুল হুদা।শনিবার রাতে এক আদেশে তাদের জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন নোয়াখালীর এসপি মো. আলমগীর হোসেন।  

এসপি জানান, ৬ সেপ্টেম্বর বাংলাদেশি পাসপোর্টধারী তিন রোহিঙ্গা তরুণকে চট্টগ্রামের আকবরশাহ থেকে আটক করে পুলিশ। তারা দালালের মাধ্যমে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করার কথা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে। ওই তিন তরুণ তাদের পাসপোর্ট আবেদনে জেলার সেনবাগের কাদরা ইউপির বাসিন্দা দেখিয়ে জন্ম নিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদ জমা দেয়। 

তিনি আরো জানান, কাদরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কামরুজ্জামানের দাবি, তিন রোহিঙ্গা তরুণের নামে জন্ম নিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদের যে কপি পাসপোর্ট অফিসে জমা দেয়া হয়েছে, সেরকম কোনো সনদ তিনি দেননি। তাদের জন্ম নিবন্ধন সনদে ইস্যুর তারিখ ২০১৫ সালের ২৮ জানুয়ারি দেখানো হয়েছে। কিন্তু ইউপির নিবন্ধন রেজিস্ট্রার বা অনলাইন সার্ভারে এর কোনো অস্তিত্ব নেই। মুসা ও আজিজের নামে দুটি নাগরিকত্ব সনদেই সিরিয়াল নম্বর দেয়া হয়েছে ১৪৮৭। অথচ একটি নম্বরে একাধিক সনদ দেয়ার সুযোগ নেই। চেয়ারম্যান জন্ম নিবন্ধন সনদগুলো সম্পূর্ণ ভুয়া ও জালিয়াতি বলে জানিয়েছেন। 

এসপি মো. আলমগীর হোসেন জানান, ওই ঠিকানা যাচাইয়ের পর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে প্রতিবেদন দেয়ার দায়িত্বে ছিলেন ডিএসবির এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদা। বৃহস্পতিবার এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদাকে কারণ দর্শানোর আদেশ দেয়া হয়। শুক্রবার তাদের কাছ থেকে জবাব পাওয়া গেছে। সেই জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

তিনি আরো জানান, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত এসপি মো. শাহজাহান শেখকে পুরো বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সোমবার তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর