ব্রেকিং:
কৃষি ইনস্টিটিউটকে কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা সময়ের দাবী নোয়াখালীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার – ১ সুধারামে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন। নোয়াখালীতে মিনি ক্যাসিনো থেকে জুয়াড়ি আটক মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৬

নীলফামারীর ৯ রাজাকারের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নীলফামারীর ডিমলা, ডোমার ও জলঢাকার একরামুল হকসহ ৯ জনের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।একরামুল হক ছাড়াও মামলার অপর আসামিরা হলেন- মো. আব্দুস সাত্তার (৮০), বকসু মিয়া ওরফে মো. মোকসু মিয়া মজুমদার (৭৭), মো. আব্দুল মালেক (৭২), মো. মোকলেছার রহমান ওরফে খোকা (৭৭), মো. শহীদুল্লাহ সরকার (৭০), মো. নুরুল হক (৬৫), জবেদ আলী (৭১) এবং মো. শাহাদৎ হোসেন (৬৮)।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডির নিজ কার্যালয়ে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান ৭২তম এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন তদন্ত সংস্থার সিনিয়র কর্মকর্তা এম. সানাউল হক।

আসামিদের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকলীন সময়ে ৪৬ জনকে আটক, ২৫ জনকে অপহরণ, ৩ জনকে ধর্ষণ, ১৫ বাড়ি-ঘর ভাঙচুর ও ৭ জনকে হত্যা এবং গণহত্যার অভিযোগ আনা হয়।

এ মামলায় ২০১৭ সালের ২০ নভেম্বর থেকে তদন্ত শুরু হয়ে ১ আগস্ট শেষ হয়। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ৬টি অভিযোগে মোট ২৩৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর