ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১১

নীলফামারীর ৯ রাজাকারের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নীলফামারীর ডিমলা, ডোমার ও জলঢাকার একরামুল হকসহ ৯ জনের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।একরামুল হক ছাড়াও মামলার অপর আসামিরা হলেন- মো. আব্দুস সাত্তার (৮০), বকসু মিয়া ওরফে মো. মোকসু মিয়া মজুমদার (৭৭), মো. আব্দুল মালেক (৭২), মো. মোকলেছার রহমান ওরফে খোকা (৭৭), মো. শহীদুল্লাহ সরকার (৭০), মো. নুরুল হক (৬৫), জবেদ আলী (৭১) এবং মো. শাহাদৎ হোসেন (৬৮)।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডির নিজ কার্যালয়ে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান ৭২তম এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন তদন্ত সংস্থার সিনিয়র কর্মকর্তা এম. সানাউল হক।

আসামিদের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকলীন সময়ে ৪৬ জনকে আটক, ২৫ জনকে অপহরণ, ৩ জনকে ধর্ষণ, ১৫ বাড়ি-ঘর ভাঙচুর ও ৭ জনকে হত্যা এবং গণহত্যার অভিযোগ আনা হয়।

এ মামলায় ২০১৭ সালের ২০ নভেম্বর থেকে তদন্ত শুরু হয়ে ১ আগস্ট শেষ হয়। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ৬টি অভিযোগে মোট ২৩৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর