ব্রেকিং:
আরেকটি নতুন মাইলফলকের পথে রিজার্ভ মহামারির মধ্যেও এগিয়ে যাচ্ছে দেশ: প্রাণিসম্পদমন্ত্রী জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব বঙ্গবন্ধু আগামী প্রজন্মের অনুপ্রেরণার উৎস ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন বঙ্গবন্ধুকে দেখিনি, বাংলাদেশকে দেখেছি মহামানবের প্রতি শ্রদ্ধাঞ্জলি ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা ৮ মাসে আটবার সোনার দামের পরিবর্তন, থমকে আছে রূপা জাতীয় শোক দিবসে জাতির পিতার স্মৃতির প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পর্যটকদের অসচেতনতায় সৌন্দর্য হারাতে পারে খোয়া সাগর দিঘী ছাগলনাইয়ায় ২ হাজার পিস ভারতীয় টার্গেট ট্যাবলেট উদ্ধার শশুর বাড়ির লোকজনের নির্যাতনে নিরুদ্ধেশ গৃহবধু শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী আজ দেশে একদিনে আরো ৩৪ মৃত্যু, আক্রান্ত ২৭৬৬ প্রাথমিক বিদ্যালয় খুলতে ১২৮ কোটি টাকা খরচ করবে সরকার অগ্নাশয় ক্যান্সার গবেষণায় বাঙালি বিজ্ঞানীর সাফল্য সপ্তাহে ৮ হাজার টাকা আয়ের সুযোগ পাচ্ছেন ৫ লাখ তরুণ সিনহা হত্যা মামলা: ৭ আসামি রিমান্ডে, নেই প্রদীপ-লিয়াকত
  • শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

১০

নিউ নরমাল লাইফের উৎকৃষ্ট উদাহরণ হজ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপ কমেনি। প্রতিদিনই দুই লাখের বেশি মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হচ্ছে। মৃত্যুর সংখ্যাও বাড়ছে প্রতিনিয়ত। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, করোনাভাইরাসের সঙ্গেই আমাদেরকে বসবাস করা শিখতে হবে।  আর নিউ নরমাল লাইফের উৎকৃষ্ট উদাহরণ হজ।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস এমনটাই জানিয়েছেন।

যথাযথ নিরাপত্তা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হলেও হাজিদের হজ করার সুযোগ করে দেয়ার জন্য এ সময় তিনি সৌদি আরবকে ধন্যবাদ জানান। বিষয়টিকে তিনি নিউ নরমাল লাইফের উৎকৃষ্ট উদাহরণ হিসেবে উল্লেখ করেছন।এভাবেই নিরাপদে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে জীবনকে চালিয়ে নিতে হবে মহামারিকালে।

টেড্রোস ঘেব্রেইয়েসুস বলেন, করোনাভাইরাসের সঙ্গেই মানুষকে বসবাস করা শিখতে হবে। আর এটা করতে হবে নিজেদের ও অন্যদের নিরাপদে রাখার মাধ্যমে। বিশেষ করে যারা উচ্চ ঝুঁকিতে আছেন তাদের। মহামারি মানে এই নয় যে জীবন থেকে থাকতে হবে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে বর্তমানে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৭৫৯ জনের। তবে স্বস্তির খবর হচ্ছে, এরইমধ্যে ১ কোটি ৯ লাখ ৩৭ হাজার মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর