ব্রেকিং:
দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা বাণিজ্য সফলতায় নারীরা অনেক এগিয়ে আউশ চাষে বিপ্লব শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি ‘জোরালো বৈশ্বিক পদক্ষেপের’ আহ্বান প্রধানমন্ত্রীর মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান মাসব্যাপী জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন এবার প্রকাশ হবে ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ সোলারের সড়ক বাতিতে আলোকিত চরহাজারী কোম্পানীগঞ্জে ২৬০০ পরিবারে মাঝে চাল সহায়তা সাংবাদিকদের সাথে জনতা ব্যাংক ম্যনেজারের অসৌজন্যমূলক আচরণ চাটখিল জনতা ব্যাংক শাখায় ১ লাখ টাকার গরমিল নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি দক্ষিণ আফ্রিকার সড়কে এক নোয়াখালী প্রবাসীর মৃত্যু দেশে একদিনে আরো ৪৬ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯ দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

৪৭৮

নদী দখলরোধে অভিযান অব্যাহত থাকবে:নৌপ্রতিমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

নদী তীর দখল ও দূষণরোধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 
রোববার দুপুরে সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তি শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী পথ খননে অধিক গুরুত্ব দিয়েছেন। ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি। 

ঈদযাত্রার বিষয়ে তিনি বলেন, ঈদে নৌপরিবহন সেক্টরে যাত্রীসেবা শতভাগ সঠিকভাবে দিতে না পারলেও আমরা সন্তুষ্ট। আরো বেশি যাত্রীসেবা নিশ্চিতে সবার সহযোগিতা প্রয়োজন।

বিজিএমইএ ও বিকেএমইএ-তে একসঙ্গে ছুটি দেয়ায় সড়ক, নৌ ও রেলপথে বাড়তি চাপ পড়েছে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে এসব বিষয়গুলো সমাধানে চেষ্টা করব। 

তিনি বলেন, এককভাবে নয়, সমষ্টিগতভাবে ঈদের আনন্দ ভাগ করে নিতে চাই। সদরঘাটে যাত্রীসেবা আরো স্বাচ্ছন্দময় করতে এর স্পেস বৃদ্ধিসহ জেটি, গ্যাংওয়ে ও পন্টুন সংখ্যা বাড়ানো হবে। পর্যায়ক্রমে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-নগরবাড়ী, ভোলা-লক্ষীপুর এবং চাঁদপুর লঞ্চঘাটের স্পেস বৃদ্ধি করা হবে। 

প্রতিমন্ত্রী বলেন, যাত্রীসেবা নিশ্চিতে সক্ষমতা বৃদ্ধি করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নৌপরিবহন সেক্টরে যাত্রীসেবা আরো উন্নত ও স্বাচ্ছন্দময় করে তোলা হবে। 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর