ব্রেকিং:
অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী আর্জেন্টিনার এমন অসহায় আত্মসমর্পণ কেন? ২১ দিন বন্ধের পর সুপ্রিম কোর্ট খুলছে আজ মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস বিয়ের প্রলোভনে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষন হাতকড়াসহ আসামির পলায়ন পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা মুক্তিযোদ্ধা ভাতা ২ হাজার টাকা বৃদ্ধি গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা শিশুদের জন্য ৮০ হাজার ১৯০ কোটি টাকার বাজেট কৃষি যান্ত্রিকীকরণে ভর্তুকি বাড়বে একশটি অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে ১ কোটি কর্মসংস্থান নারী উন্নয়নে বরাদ্দ বেড়েছে ২৩ হাজার ৫০৫ কোটি টাকা শিক্ষা ও প্রযুক্তি খাতে মোট বাজেটের ১৫ দশমিক ২ শতাংশ ঢাকার পূর্বাচলে ৬০ হাজার ফ্ল্যাট তৈরির পরিকল্পনা প্রতিবন্ধীদের নিয়োগ দিলেই কর রেয়াত রেলপথ মন্ত্রণালয়ে ১৬ হাজার ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ অফিস-আদালতে ঈদের আমেজ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু আলজেরিয়ায় কোরআন মুখস্থ করলে জেল থেকে মুক্তি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া পাসওয়ার্ড: ‘বিশ্বমানের’ সিনেমা কি এমন হয়?
৩২২

নদী দখলরোধে অভিযান অব্যাহত থাকবে:নৌপ্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

নদী তীর দখল ও দূষণরোধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 
রোববার দুপুরে সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তি শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী পথ খননে অধিক গুরুত্ব দিয়েছেন। ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি। 

ঈদযাত্রার বিষয়ে তিনি বলেন, ঈদে নৌপরিবহন সেক্টরে যাত্রীসেবা শতভাগ সঠিকভাবে দিতে না পারলেও আমরা সন্তুষ্ট। আরো বেশি যাত্রীসেবা নিশ্চিতে সবার সহযোগিতা প্রয়োজন।

বিজিএমইএ ও বিকেএমইএ-তে একসঙ্গে ছুটি দেয়ায় সড়ক, নৌ ও রেলপথে বাড়তি চাপ পড়েছে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে এসব বিষয়গুলো সমাধানে চেষ্টা করব। 

তিনি বলেন, এককভাবে নয়, সমষ্টিগতভাবে ঈদের আনন্দ ভাগ করে নিতে চাই। সদরঘাটে যাত্রীসেবা আরো স্বাচ্ছন্দময় করতে এর স্পেস বৃদ্ধিসহ জেটি, গ্যাংওয়ে ও পন্টুন সংখ্যা বাড়ানো হবে। পর্যায়ক্রমে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-নগরবাড়ী, ভোলা-লক্ষীপুর এবং চাঁদপুর লঞ্চঘাটের স্পেস বৃদ্ধি করা হবে। 

প্রতিমন্ত্রী বলেন, যাত্রীসেবা নিশ্চিতে সক্ষমতা বৃদ্ধি করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নৌপরিবহন সেক্টরে যাত্রীসেবা আরো উন্নত ও স্বাচ্ছন্দময় করে তোলা হবে। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর