ব্রেকিং:
মুসলিম বিশ্বের নেতাদের একজোট হওয়ার আহ্বান ইমরানের নারীকে বিবস্ত্র করে নির্যাতন: প্রশাসনের অবহেলা পেয়েছে তদন্ত কমিটি দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়েছে, মৃত্যু ২৫ স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত: কাদের মহানবীর (সা.) কার্টুন ছাপানোয় উদ্বেগ প্রকাশ জাতিসংঘের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী টেকনাফের হতদরিদ্র পরিবারগুলো পাচ্ছে দেড় কোটি টাকা ‘বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে’ রায়হানের কবরেও লেখা হলো পুলিশের নির্যাতনের কথা এক বছর বয়সী শিশুর গাছে ওঠা-নামার ভিডিও দেখে অবাক নেটদুনিয়া সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করা হচ্ছে হাসপাতালের ওয়ার্ডবয় করেন অস্ত্রোপচার খবিরের সেই কয়েন লাখ টাকায় কিনে নিলেন ওষুধ ব্যবসায়ী করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী ওমরাহ হজ পালনে বাড়ছে খরচ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী ফ্রান্সের পক্ষে লড়াইয়ে নেমেছে ভারতীয়রা! চাটখিলে ধর্ষিতা গৃহবধুর পাশে মহিলা এমপি সাকি "দুই সন্তানসহ পরকীয়া প্রেমিকের হাত ধরে উধাও "
  • বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

১১৯

নতুন নিয়মে যেসব কারণে মুছে যেতে পারে ফেসবুক পোস্ট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২০  

আগের মত চাইলেই আর ইচ্ছামত পোস্ট দেয়া যাবে না ফেসবুকে। ফেসবুকের নতুন নিয়ম অনুযায়ী নিয়মের বিরুদ্ধে গেলে ঐ পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ফেসবুক। তবে নতুন নিয়ম নিয়ে ব্যবহারকারীদের উদ্বিগ্ন হতে নিষেধ করেছে ফেসবুক।

সম্প্রতি ডিজিটাল মিডিয়ার প্রভাব বেড়ে যাওয়াতে মানুষ আরো বেশি করে ফেসবুক ব্যবহার শুরু করেছেন। একইসঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ফেইক নিউজ ছড়ানোর বিষয়। আর সেই কারণেই একাধিক অভিযোগ জমা পরেছিলো ফেসবুকের কাছে। মনে করা হচ্ছে সেই কারণেই ফেসবুক বদল করছে নিজেদের গাইডলাইন।

ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ জানিয়েছেন, আগামী ১ অক্টোবর থেকে কোন ইউজারের পোস্ট যদি ফেসবুক নিয়মের বিরুদ্ধে যায় তাহলে ফেসবুকের পক্ষ থেকে সংশ্লিষ্ট পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হতে পারে। সেই পোস্ট ব্লক করা অথবা সেই মুছে দেয়া হতে পারে। গ্রাহকদের কাছে ফেসবুকের আকর্ষণ ধরে রাখার জন্য প্ল্যাটফর্মটির পক্ষ থেকে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও নিয়ে আসা হয়েছে একাধিক ফিচার। আপডেটও করা হয়েছে ফেসবুকের নিয়মাবলী।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ভুয়া সংবাদ কিংবা সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত হানে এমন পোস্ট ফেসবুকে করা হলে সরাসরি সেই সকল পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নেবে ফেসবুক। এর ফলে রোধ করা যাবে এই ভুয়া সংবাদ ছড়িয়ে পরা। পাশাপাশি কোনো ইউজার অপর কোনো প্রোফাইলে যদি বিরক্ত করার চেষ্টা করেন সে ক্ষেত্রেও পদক্ষেপ নেয়া হবে ফেসবুকের পক্ষ থেকে। অর্থাৎ নিরাপত্তার ক্ষেত্রে এবার যথেষ্ট কড়া হতে চলেছে ফেসবুক।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর