ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৮৫২

দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধিতে পিটিএ চূড়ান্ত করবে ঢাকা-থিম্পু

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

বাংলাদেশ ও ভুটান নিজেদের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধিতে অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) চূড়ান্ত করতে যাচ্ছে।
মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভুটানের বিদায়ী রাষ্ট্রদূত সোনাম তোপদেন রাবগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করতে গিয়ে এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় প্রধানমন্ত্রী ভুটানে জলবিদ্যুৎ উৎপাদনের সম্ভাবনা নিয়ে কথা বলেন এবং বিদ্যুৎ খাতে দু’দেশের মধ্যে সহযোগিতা সম্প্রসারণে জোর দেন। এছাড়া দুই দেশের মধ্যে যোগাযোগ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলাপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের হৃদয়ে ভুটানের বিশেষ জায়গা রয়েছে। ১৯৭১ তারা ছিল বাংলাদেশকে স্বীকৃতি দেয়া প্রথম দেশ।

বিভিন্ন সময় ভুটান সফরের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, তিনি যখনই কোনো কারণে অন্য দেশে যান তখন তিনি সব সময়ই ভুটানের পরিবেশের কথা উল্লেখ করেন।সোনাম তোপদেন রাবগি ঢাকায় দায়িত্ব পালনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানান।

বাংলাদেশে অসাধারণ আর্থ-সামাজিক উন্নয়নের জন্য শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসাও করেন রাবগে। সম্প্রতি ভুটানের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশে তিনি পহেলা বৈশাখ অনেক উপভোগ করেছেন।এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর