ব্রেকিং:
হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী! চাটখিলে শিক্ষা জরিপ বিষয়ক সভা অনুষ্ঠিত সোনাইমুড়ীতে ওপেন হাউজ ডে পালিত সুবর্ণচরে সফটস্কিল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঞ্চল্যকর মিলন হত্যা মামলায় নতুন মোড় যৌতুকের নেশায় পাগল স্বামী স্ত্রীকেও ছাড়লো না সোনাইমুড়ীতে জুয়ার বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান প্রেমিক প্রেমিকা হিসেবে সাংবাদিকরাই সেরা! লাশ কবরে যেভাবে রাখবেন যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীর মাথা ন্যাড়া করল স্বামী সৌরবিদ্যুতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ সৌদি আরবের কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল: খাদ্যমন্ত্রী দক্ষ জনশক্তির বিকল্প নেই: রাষ্ট্রপতি ক্ষুধা দূরীকরণে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ ঢাকায় ফিফা সভাপতি সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহযাত্রী নিহত বিদ্যুৎ কেড়ে নিল স্বপ্ন

শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯১৮

দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধিতে পিটিএ চূড়ান্ত করবে ঢাকা-থিম্পু

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

বাংলাদেশ ও ভুটান নিজেদের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধিতে অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) চূড়ান্ত করতে যাচ্ছে।
মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভুটানের বিদায়ী রাষ্ট্রদূত সোনাম তোপদেন রাবগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করতে গিয়ে এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় প্রধানমন্ত্রী ভুটানে জলবিদ্যুৎ উৎপাদনের সম্ভাবনা নিয়ে কথা বলেন এবং বিদ্যুৎ খাতে দু’দেশের মধ্যে সহযোগিতা সম্প্রসারণে জোর দেন। এছাড়া দুই দেশের মধ্যে যোগাযোগ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলাপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের হৃদয়ে ভুটানের বিশেষ জায়গা রয়েছে। ১৯৭১ তারা ছিল বাংলাদেশকে স্বীকৃতি দেয়া প্রথম দেশ।

বিভিন্ন সময় ভুটান সফরের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, তিনি যখনই কোনো কারণে অন্য দেশে যান তখন তিনি সব সময়ই ভুটানের পরিবেশের কথা উল্লেখ করেন।সোনাম তোপদেন রাবগি ঢাকায় দায়িত্ব পালনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানান।

বাংলাদেশে অসাধারণ আর্থ-সামাজিক উন্নয়নের জন্য শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসাও করেন রাবগে। সম্প্রতি ভুটানের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশে তিনি পহেলা বৈশাখ অনেক উপভোগ করেছেন।এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর