ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী হাতিয়ায় পুলিশের এস.আই`সহ নতুন আক্রান্ত ৮ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য আটক দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

১০৫

দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬১৭, মৃত্যু ১৬

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ মে ২০২০  

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৬১৭ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৬ হাজার ৭৩৮ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ১৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৮৬ জন। 

বুধবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪৩টি প্রতিষ্ঠানে ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ৬১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৮ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, সিলেট বিভাগে এক জন ও রংপুর বিভাগে ৩ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৮৬ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে ২৪ ঘণ্টায়- ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে এক জন, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে এক জন এবং ০ থেকে ০ বছর বয়সের মধ্যে এক জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় আরো ২১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট পাঁচ হাজার ২০৭ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ১৩০। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৯৯ হাজার ৫৮৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৭০ হাজার ৭৭৫ জন।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর