ব্রেকিং:
দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী ছিন্নমূল শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অসহায়দের মাঝে আওয়ামীলীগ নেতার কম্বল বিতরণ ব্যাংকার্স ফোরাম লক্ষ্মীপুরের অভিষেক অনুষ্ঠিত ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ তৃণমূলের সাথে যাদের সুসম্পর্ক তাকে মনোনয়ন দেয়া হবে পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী সোনাগাজী মডেল থানার উন্নয়ন ও সংস্কার কাজের উদ্বোধন করলেন এসপি ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল রায়পুরে হাসপাতালে অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি চলছে ফেনীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শুরু হচ্ছে আজ লক্ষ্মীপুরে এসিড সন্ত্রাসের শিকার ৩ নারী সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন নিঝুমদ্বীপে উচ্ছেদ আতঙ্কে ভূমিহীনরা ৫ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করলেন দুই বাংলাদে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায়
  • বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

২১

দেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে: সেতুমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

বৃহস্পতিবার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন, জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আওয়ামী লীগ তার শক্তিশালী ও সাহসী ভূমিকা রেখেছে। আওয়ামী লীগ সব সময় অধিকার হরণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বাংলাদেশে যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

তিনি বলেন, রাজপথের আন্দোলনে স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে অকুতোভয় আওয়ামী লীগের কর্মীরা। কারণ দেশের প্রয়োজনে আত্মদান আমাদের দলের নেতাকর্মীদের শিখিয়ে দিতে হয় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শীতকালে করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। বিশ্বসমাজ করোনা মোকাবিলায় বাংলাদেশের সরকারের পদক্ষেপের প্রশংসা করছে। আর এ বিষয়টি টিআইবি’র গবেষক দলের চোখে পড়েনি। যা খুবই দুঃখজনক। করোনা মোকাবিলায় টিআইবি’র সুশাসন বিষয়ক প্রতিবেদনটি যতটা না গবেষণাধর্মী, তার চেয়ে বেশি উদ্দেশ্যমূলক।

মন্ত্রী বলেন, কোনো সংস্থা কিংবা কোনো দলের দাবি বা সুপারিশের প্রেক্ষিতে নয়, সরকার নিজ উদ্যোগেই সব অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। বিচার প্রক্রিয়ার মাধ্যমে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হচ্ছে। টিআইবি সুনির্দিষ্ট দুর্নীতি, প্রণোদনা থেকে থেকে ঘুষ নেয়ার তালিকা দিলে সরকার যেকোনো ধরনের অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

করোনা মহামারি বিশ্বে এক নতুন অভিজ্ঞতা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চলমান বৈশ্বিক মহামারিটি মোকাবিলায় বিশ্বের উন্নত দেশগুলোও হিমশিম খাচ্ছে। কিন্তু বিশেষজ্ঞদের পরামর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালো আছে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর