ব্রেকিং:
‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য দেড় হাজার টন বোরো ধান সংগ্রহ করেছে সরকার
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

২৩১

দুই বিয়ে না করলে যাবজ্জীবন জেল!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

আফ্রিকার ছোট্ট একটি দেশ। সেখানে সমস্ত পুরুষকে ন্যূনতম দুটি বিবাহ করতেই হবে। দেশটির আইনে স্পষ্ট করে বলা হয়েছে, যদি কোনো পুরুষ বা নারী এই সিদ্ধান্তে আপত্তি করে, তাহলে শাস্তি হবে যাবজ্জীবন জেল।
এরিত্রিয়া নামের দেশটিতে এমনই আজব আইন পাশ করা হয়েছে। আরব দেশগুলির মধ্যে সেখানেই শুধু এমন আজব আইন রয়েছে। ধর্মীয় আইনের মাধ্যমেই এ নির্দেশ দেন দেশটির গ্র্যান্ড মুফতি।

সরকারি সূত্রে জানানো হয়েছে, দেশে পুরুষের আকাল পড়েছে। এর আগে দীর্ঘদিন ইথিওপিয়ার সঙ্গে যুদ্ধের কারণে অনেক পুরুষ হারিয়েছে এরিত্রিয়া। ক্রমশ পুরুষশূন্য হয়ে পড়ায় দেশের স্বার্থেই এই আইন বলবৎ করেছে সরকার।

প্রসঙ্গত, এরিত্রিয়ার জনসংখ্যা চৌষট্টি লাখের কিছু কম। এর একদিকে রয়েছে সুদান আর ইথিওপিয়া। আর অন্যদিকে জিবুটি, লোহিত সাগর। ইথিওপিয়ার থেকে আলাদা হয়ে স্বাধীন হয়ে এর জন্ম হয় ১৯৯৩ সালে।

তবে বিবিসি বিষয়টিকে গুজব বলে আখ্যা দিয়েছে। তারা রিপোর্টে বলেছে, ইরিত্রিয়াতে পুরুষরা কমপক্ষে দুজন মহিলাকে বিয়ে করতে বাধ্য করবে এমন একটি মিথ্যা গুজব ভাইরাল হয়ে গিয়েছিল।