ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী হাতিয়ায় পুলিশের এস.আই`সহ নতুন আক্রান্ত ৮ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য আটক দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

১১২৯

তৃতীয় শ্রেণি পর্যন্ত সব পরীক্ষা তুলে দেয়ার নির্দেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ মার্চ ২০১৯  

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে কোনো ধরনের পরীক্ষা থাকছে না। আগামী শিক্ষাবর্ষ থেকেই এই তিন শ্রেণিতে সব ধরনের পরীক্ষা তুলে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিশুদের ওপর থেকে পরীক্ষার চাপ কমাতে আগামী শিক্ষাবর্ষ থেকেই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে সব ধরনের পরীক্ষা তুলে নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ নির্দেশ কার্যকর করতে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সচিব আরো জানান, আগামী শিক্ষাবর্ষ থেকে এই তিন শ্রেণিতে পরীক্ষা তুলে নেয়া হলে সেক্ষেত্রে শিক্ষার্থীদের স্কুলে উপস্থিতির হার এবং স্কুল থেকে তাদের যে ডায়েরি দেয়া হয় তার রিপোর্টের ভিত্তিতে তাদের মূল্যায়ন করা হতে পারে।

আকরাম-আল-হোসেন আরো জানান, ঢাকার পিটিআইতে বৃহস্পতিবার অনুষ্ঠেয় এ সংক্রান্ত কর্মশালায় বক্তাদের দেয়া মতামতের ভিত্তিতে প্রতিবেদন তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রী সম্মতি দিলে দ্রুত তা বাস্তবায়ন করা হবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর