ব্রেকিং:
পদ্মার সোয়া দুই কিলোমিটার দৃশ্যমান মাদক রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান খালেদা-তারেকের রাজনীতি করার অধিকার নেই বাসচাপায় নির্মাণ শ্রমিকের করুন মৃত্যু ভিকটিমের সাক্ষ্যে কাঁদলো সবাই চৌমুহনী বাজারের ব্যবসায়ীদের মানববন্ধন তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ নোয়াখালী ডিবি ইউনিট নোয়াখালীর নতুন থানা ভাষানচর মা ইলিশ রক্ষায় প্রশাসনের সাঁড়াশি অভিযান অটোরিকশা কেড়ে নিল হাজারো স্বপ্ন চুরির ১২ ঘন্টার মধ্যেই পুলিশের অ্যাকশন ‘ভোলার ঘটনায় কেউ কর্তব্যে অবহেলা করলে ব্যবস্থা’ ২০ নভেম্বরের মধ্যে ছাপা হবে প্রাথমিকের সব বই জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ শপথ নিলেন নতুন ৯ বিচারপতি বিএনপির এমপি হারুন অর রশীদের ৫ বছরের কারাদণ্ড আট ট্রাভেল এজেন্সির লাইসেন্স বাতিল সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন ডোবা থেকে যুবকের গলিত লাশ উদ্ধার নোয়াখালী পুলিশ ৬ ক্যাটাগরিতে পুষ্কার অর্জন

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫২

তিন মাস নিষিদ্ধ মেসি

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনবেমবলের তীব্র সমালোচনা করায় আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। একইসঙ্গে তাকে ৫০ হাজার ডলার জরিমানাও করেছে কনমেবল।
গত মাসে ব্রাজিলে অনুষ্ঠিত টুর্নামেন্টে চিলির বিরুদ্ধে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ৩২ বছর বয়সী বার্সেলোনা ফরোয়ার্ড লাল কার্ড পাওয়ার পর কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্ত’ হিসেবে আখ্যা দিয়েছিলেন।

এর আগে ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে ২-০ গোলে পরাজিত হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে আর্জেন্টিনা দুটি পেনাল্টির আবেদন করেও সফল হয়নি। যে কারণে ম্যাচটির পর মেসি অভিযোগ করে বলেছিলেন পুরো টুর্নামেন্টেই ব্রাজিলকে বিভিন্নভাবে সহযোগিতা করার চেষ্টা করেছে কনমেবল। আর যখন পরবর্তী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড পান তখন তিনি রাগ প্রশমিত করতে পারেননি। 

তিনি বলেছিলেন, দুর্নীতি ও রেফারির পক্ষপাতিত্ব একজন খেলোয়াড়কে ফুটবল উপভোগ করা থেকে বিরত রাখে। তাদের কারণেই একটি ম্যাচের সৌন্দর্য্য নষ্ট হয়।

চিলি অধিনায়ক গ্যারি মেডেলের সঙ্গে বিতর্কে প্রথমার্ধেই মেসিকে লাল কার্ড দেখানো হয়। যদিও টেলিভিশন রিপ্লেতে দেখা গেছে মেসির অপরাধ ততটা গুরুতর ছিল না।

কনমেবল’র ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে স্পষ্ট করে বলা হয়নি কেন মেসিকে শাস্তি দেয়া হলো। কিন্তু বলা হয়েছে শৃঙ্খলাজনিত আইনের ৭.১ ও ৭.২ ধারা ভঙ্গের বিষয়টি এখানে জড়িত। এখানে একটি ধারায় অপমানজনক ভাষা ব্যবহার ও অপর ধারায় সিদ্ধান্তের প্রতিবাদ করার বিষয়টি গুরুত্ব পেয়েছে।

২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের খেলা আগামী বছর মার্চে শুরু হবে। এই নিষেধাজ্ঞার কারণে মেসি প্রীতি ম্যাচগুলোতে খেলতে পারবেন না।

এদিকে লাল কার্ডের কারণে এরই মধ্যেই কনমেবল এর সাধরণ নিয়মে তিনি পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না। এর সঙ্গে এখন আরো তিন মাস যুক্ত হলো। সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে চিলি ও মেক্সিকো একং অক্টোবরে জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে। এই তিনটি ম্যাচেই অনুপস্থিতি থাকবেন মেসি। তবে নভেম্বরে আবারো তিনি জাতীয় দলে ফিরবেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার