ব্রেকিং:
নোয়াখালীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ নোয়াখালী সুবর্ণচরে বৃক্ষরোপণ ও ডেঙ্গু সচেতনতায় সভা তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ সেনাবাহিনী প্রধানের সাথে ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে ভারত সফরে মোদির আমন্ত্রণ সেদিনের শোক ভোলেননি হাছান মাহমুদ ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডিতদের অবস্থান কেমন আছেন ২১ আগস্টে আহতরা? ভয়াল ২১ আগস্ট আজ নিঝুম দ্বীপের দেশ নোয়াখালীর লোগোর বিশ্লেষণ নোয়াখালীর সর্ববৃহৎ গোপালপুর গণহত্যার ৪৮তম বার্ষিকী নতুন মাইলফলকে পূর্ণিমা বিএনপির রাজনীতির দুর্গন্ধ বিদেশেও ছড়াবে মোমেন-জয়শঙ্কর বৈঠক আজ প্রেমিক চেয়ারম্যানকে বিয়ের দাবিতে গৃহবধূর অনশন! হাসপাতালে ডেঙ্গু রোগী কমছে মেডিকেলে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ-পোটলা নিষিদ্ধ

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১০

তিন মাস নিষিদ্ধ মেসি

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনবেমবলের তীব্র সমালোচনা করায় আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। একইসঙ্গে তাকে ৫০ হাজার ডলার জরিমানাও করেছে কনমেবল।
গত মাসে ব্রাজিলে অনুষ্ঠিত টুর্নামেন্টে চিলির বিরুদ্ধে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ৩২ বছর বয়সী বার্সেলোনা ফরোয়ার্ড লাল কার্ড পাওয়ার পর কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্ত’ হিসেবে আখ্যা দিয়েছিলেন।

এর আগে ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে ২-০ গোলে পরাজিত হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে আর্জেন্টিনা দুটি পেনাল্টির আবেদন করেও সফল হয়নি। যে কারণে ম্যাচটির পর মেসি অভিযোগ করে বলেছিলেন পুরো টুর্নামেন্টেই ব্রাজিলকে বিভিন্নভাবে সহযোগিতা করার চেষ্টা করেছে কনমেবল। আর যখন পরবর্তী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড পান তখন তিনি রাগ প্রশমিত করতে পারেননি। 

তিনি বলেছিলেন, দুর্নীতি ও রেফারির পক্ষপাতিত্ব একজন খেলোয়াড়কে ফুটবল উপভোগ করা থেকে বিরত রাখে। তাদের কারণেই একটি ম্যাচের সৌন্দর্য্য নষ্ট হয়।

চিলি অধিনায়ক গ্যারি মেডেলের সঙ্গে বিতর্কে প্রথমার্ধেই মেসিকে লাল কার্ড দেখানো হয়। যদিও টেলিভিশন রিপ্লেতে দেখা গেছে মেসির অপরাধ ততটা গুরুতর ছিল না।

কনমেবল’র ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে স্পষ্ট করে বলা হয়নি কেন মেসিকে শাস্তি দেয়া হলো। কিন্তু বলা হয়েছে শৃঙ্খলাজনিত আইনের ৭.১ ও ৭.২ ধারা ভঙ্গের বিষয়টি এখানে জড়িত। এখানে একটি ধারায় অপমানজনক ভাষা ব্যবহার ও অপর ধারায় সিদ্ধান্তের প্রতিবাদ করার বিষয়টি গুরুত্ব পেয়েছে।

২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের খেলা আগামী বছর মার্চে শুরু হবে। এই নিষেধাজ্ঞার কারণে মেসি প্রীতি ম্যাচগুলোতে খেলতে পারবেন না।

এদিকে লাল কার্ডের কারণে এরই মধ্যেই কনমেবল এর সাধরণ নিয়মে তিনি পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না। এর সঙ্গে এখন আরো তিন মাস যুক্ত হলো। সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে চিলি ও মেক্সিকো একং অক্টোবরে জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে। এই তিনটি ম্যাচেই অনুপস্থিতি থাকবেন মেসি। তবে নভেম্বরে আবারো তিনি জাতীয় দলে ফিরবেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার